প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কোথায় আড্ডাবাজি হচ্ছে জানান : র‌্যাব ডিজি

কোথায় আড্ডাবাজি হচ্ছে জানান : র‌্যাব ডিজি

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন,  করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখতে র‌্যাবের পেট্রলিং আরও বাড়ানো হবে।  কোথায় আড্ডাবাজি হচ্ছে আমাদেরকে জানান, দ্রুত সেখানে পৌঁছে যাব।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে র‌্যাব সদর দপ্তর থেকে অনলাইনে যুক্ত হয়ে ‘নতুন দায়িত্বভার গ্রহণ, চলমান করোনা পরিস্থিতি ও পবিত্র মাহে রমজানে র‌্যাবের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা’ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এ কথা বলেন।

আবদুল্লাহ আল মামুন বলেন, করোনার মুহূর্তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে র‌্যাব। সরকারি বিভিন্ন সংস্থাও কাজ করছে। এরপরেও সামাজিক দূরত্ব ও লকডাউন নিয়ম ভেঙে অলিতে-গলিতে জমায়েত হচ্ছে, আড্ডা দিচ্ছে।  আড্ডার সংস্কৃতি বন্ধ করতে হবে। আমরা যেখানেই তথ্য পাবো, সন্ধ্যার পরে কোথাও আড্ডা, জমায়েত হলে, সামাজিক দূরত্ব মেনে চলা না হলে, সেখানেই আইনানুগ ব্যবস্থা নেব।

এছাড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় মুহূর্তে মাদক, সন্ত্রাসী-দস্যুপনা ও জঙ্গি তৎপরতা বৃদ্ধিরোধে কঠোর থেকে কঠোরতর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন র‌্যাবের নতুন এই মহাপরিচালক।

 তিনি বলেন, জঙ্গি, মাদক, সন্ত্রাসী যতো অবৈধ কার্যক্রম রয়েছে তা দায়িত্বের সাথে নজরদারি করছে র‌্যাব। করোনাকালে ইতোমধ্যে ৩২ জন জঙ্গি, ১০৮২ জন সাধারণ অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।আমরা বেশকিছু মাদকের চালান এই করোনার প্রাদুর্ভাবের মুহূর্তেও আটক করেছি।

তিনি আরও বলেন, করোনার দুর্যোগ মুহূর্তে পণ্যবাহী যানবাহন চলাচলে সহযোগিতা করছে র‌্যাব। সবজিবাহী যানবাহন আসছে র‌্যাব সেখানে সহযোগিতা করছে।  কিন্তু কোনও কোনও ক্ষেত্রে দেখা যাচ্ছে সবজির গাড়িতে মাদক আসছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরে আটক করা হচ্ছে। আমাদের গোয়েন্দা টিমের সদস্যরা সক্রিয় রয়েছেন। সর্বস্তরের জনগণকে আমরা আহ্বান জানাচ্ছি আপনাদের কাছে যদি মাদক সরবরাহের কোনও তথ্য থাকে তাহলে র‌্যাবকে জানান, দ্রুত ব্যবস্থা নেয়া হবে।