প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মানিকগঞ্জে বৃষ্টির আশায় ইসতিস্কার নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত

মানিকগঞ্জে বৃষ্টির আশায় ইসতিস্কার নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

সারাদেশে চলছে প্রচন্ড তাপদাহ। এই তাপদাহ থেকে মুক্তি পেতে এবং বৃষ্টির আশায় মানিকগঞ্জ জেলা ইমাম মোয়াজ্জিন কল্যান পরিষদের উদ্যেগে ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২৭ এপ্রিল (শনিবার) সকাল ১০টায় শহীদ মিরাজ তপন ষ্টেডিয়ামে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

উক্ত ইসতিসকার নামাজে ইমামতি করেন সর্বজন শ্রদ্ধেয় আলেম মুফতি মাওলানা মুহিবুল্লাহ। নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুতবা পাঠ করেন মানিকগঞ্জ জেলা ইমাম মোয়াজ্জিন কল্যান পরিষদের সভাপতি মুফতি রফিকুল ইসলাম ।

এরপরই বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। কান্নাজড়িত কণ্ঠে আল্লাহর কাছে দাবদাহ থেকে মুক্তি চান মুসল্লিরা। একইসাথে বৃষ্টির মাধ্যমে সারাদেশে শীতল স্পর্শ বুলিয়ে দেয়ার দোয়াও করেন তারা। উক্ত নামাজে স্থানীয় শত শত মুসল্লিরা অংশগ্রহন করেন।

নামাজের পূর্বে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ জেলা ইমাম মোয়াজ্জিন কল্যান পরিষদের সভাপতি মুফতি রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুর রহমান ছানোয়ার, কোষাধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমানসহ অন্যান্যরা।

এসময় নামাজ আদায় করতে আসা মুসল্লিরা জানান, তীব্র গরমের কারণে কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে পয়েছে। ভয়ঙ্কর এই রোদে শরীর ঝলসে যাওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মুসল্লিরা আরো জানান, বনায়ন ধ্বংসের কারণে প্রতিবছর তাপমাত্রা বাড়ছে। পৃথিবী রক্ষায় এখনই সচেতন হতে হবে।

জেলা ইমাম মোয়াজ্জিন কল্যান পরিষদের সভাপতি মুফতি রফিকুল ইসলাম বলেন, সারা দেশে তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়েছে মানুষ। আমাদের জেলায়ও একই অবস্থা। তীব্র গরম থেকে মুক্তি পেতে ইসতিসকার নামজ আদায় করা হয়েছে এবং মহান রবের নিকট দুহাত তোলে বিশেষ মোনাজাত করা হয়।