প্রচ্ছদ সারাদেশ ২৫ টন সরকারি চালসহ আ.লীগ নেতা গ্রেফতার

২৫ টন সরকারি চালসহ আ.লীগ নেতা গ্রেফতার

উপজেলা করেসপন্ডেন্ট হিলি (দিনাজপুর) :

বিভিন্ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত সরকারি ২৫ দশমকি ৪৪ টন চালসহ জযপুরহাটের আক্কেলপুরে আল ইসরাইল জুয়েল নামে (৪৯) এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। আটককৃত জুয়েল উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

র‌্যাব-৫ জানায়, করোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সরকারি খাদ্যশস্যের সুষ্ঠু বিতরণ নিশ্চিতে কঠোর নজরদারি বজায় রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, সিপিসি-৩ এর জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহাইমেনুর রশিদের (পিপিএম-সেবা) নেতৃত্বে শনিবার রাতে উপজেলার গোপীনাথপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে সভাপতির নিজস্ব গুদামে সরকারি বরাদ্দকৃত ২৫৪৪০ কেজি (২৫.৪৪ টন) চালসহ তাকে গ্রেফতার করে।

প্রাথমিকভাবে জানা যায়, বিভিন্ন সরকারি উন্নয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত এই বিপুল পরিমাণ চাল উক্ত আসামী বিভিন্ন অবৈধ উপায়ে সংগ্রহ করে নিজ গুদামে মজুত রাখেন।

আটককৃত আওয়ামী লীগের ইউনিয়ন সভাপতি আল ইসরাইলের বিরুদ্ধে সরকারি বরাদ্দকৃত চাল অবৈধভাবে মজুত আইনে মামলা দায়ের করে তাকে আক্কেলপুর থানায় হস্তান্তর করা হয়েছে।