প্রচ্ছদ সারাদেশ হরিরামপুরের বাল্লা ইউনিয়নে ভিজিডি’র চাউল বিতরণ

হরিরামপুরের বাল্লা ইউনিয়নে ভিজিডি’র চাউল বিতরণ

হরিরামপুর প্রতিনিধি:
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বাল্লা ইউনিয়নে দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গৃহিত দুইবছর মেয়াদি চলমান উন্নয়ন প্রকল্পের ভিজিডি কার্ডের চাউল বিতরণ করা হয়েছে।
১২ এপ্রিল (রবিবার) উপজেলার বাল্লা ইউনিয়ন পরিষদে দিনব্যাপী এই চাউল বিতরণ করা হয়।
এ সময় ভিজিডি কার্ড ধারী ৬৩ জন কে ত্রিশ কেজি(১বস্তা) করে চাউল বিতরণ করা হয় । এছাড়াও করোনা মোকাবেলায় জি, আর, খাদ্য শস্য ও জি আর ক্যাশ বিতরণ প্রকল্প থেকে ২ নং ওয়ার্ডের ১০৫ জন এবং ৮নং ওয়ার্ডের ২৯ জন হত দরিদ্রের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডগুলোতেও এই প্রকল্পের অধীনে ত্রাণ বিতরণ করা হবে।
ভিজিডি কার্ড ও করোনা মোকাবেলায় হতদরিদ্রদের মাঝে চাউল বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাংস্কৃতিক শিক্ষক মোঃ মামুন চৌধুরী (ট্যাগ অফিসার) ইউপি চেয়ারম্যান কাজী রেজা, ২নং ইউপি সদস্য মোঃ শাজাহান আলী ও ৮নং ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান প্রমুখ।
এসময় ইউপি চেয়ারম্যান কাজী রেজা বলেন, অসহায় দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করে তুলতে এ কার্যক্রমের মাধ্যমে দুই বছর মেয়াদী প্রতিমাসেই ত্রিশ কেজি করে চাউল বিতরণ করা হয়। এছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় হতদরিদ্র ৩৫০ জনকে পর্যায়ক্রমে দেয়া হবে।