প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ১০ জুনের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণ দাবি

১০ জুনের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণ দাবি

২০১৮-১৯ অর্থবছরের বাজেটে বোর্ড কর্তৃক নিবন্ধনপ্রাপ্ত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের জন্য শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিব যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি।

তাদের দাবি, আগামী ১০ জুনের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের ঘোষণা দিতে হবে। অন্যথায় ১১ জুন থেকে সংসদ সদস্যদের সঙ্গে উপজেলা শিক্ষক প্রতিনিধি মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করবে এবং ৮ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানায়।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান বলেন, মাদ্রাসা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব ইবতেদায়ি মাদ্রাসা  জাতীয়করণের দাবিতে পয়লা জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি অবস্থান ধর্মঘট, অনশন, করলে শিক্ষকদের দাবি পূরণের জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিব ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে জাতীয়করণের প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য সরকারের পক্ষ থেকে কোনো ঘোষণা না আসলে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা আবার রাস্তায় নামতে বাধ্য হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি আলহাজ্ব কাজী রুহুল আমিন চৌধুরী, সদস্য মাসুম বিল্লাহ, মো. শাহাজাহান প্রমুখ।