প্রচ্ছদ সারাদেশ হাতিয়ায় উপসর্গ ছাড়াই ২ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

হাতিয়ায় উপসর্গ ছাড়াই ২ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

হাতিয়া প্রতিনিধি :

নোয়াখালীর দ্বীপ হাতিয়ায় দুই স্বাস্থ্যকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন। তিনি জানান, আক্রান্তদের একজন পুরুষ ও অন্যজন নারী। দু’জনের কারো কোনও ধরনের উপসর্গ ছিল না।

জানা গেছে, করোনা সন্দেহে তাদের নমুনা পাঠানো হয়েছে ২৫ এপ্রিল। এরমধ্যে উপসর্গ দেখা না দেয়ায় কর্তৃপক্ষের নির্দেশে গতকাল রাত রাত ৮টা পর্যন্ত হাসপাতালে দায়িত্বও পালন করেন তারা। পরে রাত ১০টার দিকে খবর পাওয়া যায় তাদের রিপোর্ট পজিটিভ। এদের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া অপরজন ওয়ার্ড বয়। 

শনিবার রাত ১০টায় চট্টগ্রামের (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-19 রোগ শনাক্তকরণ পরীক্ষা কেন্দ্র থেকে দুই স্বাস্থ্য কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ বলে জানানো হয়েছে। খবর নিশ্চিত হয়ে রাতেই উপজেলা প্রশাসন করোনা আক্রান্ত আয়াকে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে তার বাড়িতে আয়সোলেশনে রাখা হয়েছে। অপরজনকে  মাইজদীতে শহিদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা হাসপাতালে আয়সোলেশনে রাখা হয়েছে।

হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন ও ডা. মিজানুর রহমান জানান, আমরা এ যাবত ৮৩ জনের করোনা পরীক্ষার জন্য চট্টগ্রাম (বিআইটিআইডি) এ পাঠিয়েছি। বিভিন্ন ধাপে ৪৭ জনের রিপোর্ট পাওয়া গেছে সবার নেগেটিভ এসেছে। তবে এই প্রথম শনিবার রাত ১০টার পর দুই স্বাস্থ্য কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন।

খবর নিশ্চিত হয়ে আমরা তাদেরকে আয়সোলেশনে রেখেছি। তবে যে দুই স্বাস্থ্য কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে তাদের শরীরে কোনও লক্ষণ ছিল না। তিনি বলেন, আক্রান্তদের সংস্পর্শে যার এসেছেন তাদেরকে খুঁজে নমুনা সংগ্রহ করা হবে।