প্রচ্ছদ আর্ন্তজাতিক কাশ্মীরে জঙ্গি হামলায় ভারতীয় কর্নেল-মেজরসহ নিহত ৫

কাশ্মীরে জঙ্গি হামলায় ভারতীয় কর্নেল-মেজরসহ নিহত ৫

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাসের লকডাউন চলাকালেও উত্তপ্ত ভারতের জম্মু-কাশ্মীর সীমান্ত। কুপওয়াড়া জেলার হন্দওয়ারায় জঙ্গি হামলায় ভারতীয় কর্নেল, মেজরসহ দুই জন সেনা জওয়ান ও একজন সাব ইন্সপেক্টরের মৃত্যু হয়েছে। এসময় দুই সন্দেহভাজন জঙ্গির মরদেহও উদ্ধার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় চালানো এই হামলার পর নিখোঁজ ছিলেন ভারতীয় নিরাপত্তাবাহিনীর কয়েকজন সদস্য। রোববার সকালে দেশটির সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয় এরা সবাই নিহত হয়েছেন। 

এনডিটিভি জানায়, হন্দওয়ারায় জঙ্গিরা ঘাঁটি রয়েছে এমন খবর পেয়ে নিরাপত্তাবাহিনী উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দওয়াড়ায়র চাঞ্জমুল্লা এলাকায় অভিযানে যান। তারপরেই ওই পাঁচজন নিখোঁজ হয়েছিলেন।

এএনআই জানাচ্ছে, সেনা ও স্থানীয় পুলিশ এক হয়ে এলাকাটিতে অভিযান শুরু করে। এরমধ্যেই জঙ্গিরা গুলি চালানো শুরু করে। এরপরেই নিখোঁজ হন নিরাপত্তাবাহিনীর কয়েকজন সদস্যরা। গভীর রাত অবধি নিখোঁজদের জন্য এলাকায় চলে তল্লাশি অভিযান। কিন্তু সে সময় তাদের খুঁজে পাওয়া যায়নি।

স্থানীয় ফটো সাংবাদিক টুইটারে জানিয়েছেন, এই লড়াইয়ে মারা গেছে সন্দেহজনক দুই জঙ্গিও। রোববার সকালে ৫ নিরাপত্তাবাহিনীর সদস্যসহ মোট সাতটি মরদেহ উদ্ধার করা হয়।ধারণা করা হচ্ছে, নিহত দুইজন জম্মু-কাশ্মীরের বাসিন্দা নন। তাদের মৃতদেহ শনাক্তকরণের পদ্ধতি চলছে। গুলির লড়াই থেমে গেছে তবে তল্লাশি অভিযান চলছে।