প্রচ্ছদ খেলাধুলা স্টোকসের প্রতি রানের মূল্য ৮ লাখেরও বেশি

স্টোকসের প্রতি রানের মূল্য ৮ লাখেরও বেশি

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন স্টোকস। নিলামে ১২ কোটি রুপিতে কেনা হয়েছিল তাকে। রাজস্থানের হয়ে মোট ১৩ ম্যাচে করেছেন ১৯৬ রান।

স্টোকসের এ আসরের রানের সাতে তার নিলামের টাকার হিসাব করলে যা দাড়ায় তা শোনলে হয়ত আপনার চোখ কপালে উঠতে পারে। কারন স্টোকসের প্রতি রানের দাম যে হয় ৮ লাখ ৩৫ হাজার টাকা।

কি ভাবছেন, এত টাকা? হুম এটাই সত্যি আইপিএলের ১১তম আসরে বিদেশী খেলোয়ারদের মধ্যে সবচেয়ে বেশি দামে কেনা হয়েছিল তাকে।

তবে যে আশাতে এত টাকায় কিনেছিল রাজস্থান, যে আশাতে গুড়েবালি স্টোকসের। অবশ্য এর পিছনে অনেক কারন খুজে বের করেছেন ক্রিকেট বিষেজ্ঞরা।

তাদের মতে, রাস্তায় মারামারি করে মামলায় ঝুলে থাকার কারণে স্টোকসের মানসিক অবস্থা ভালো নেই। হয়তো সেটা মাঠের খেলায় প্রভাব ফেলেছে।

প্রচ্ছদ / ক্রিকেট / বিস্তারিত

স্টোকসের প্রতি রানের মূল্য ৮ লাখেরও বেশি
২০১৮ মে ১৯ ১৭:৩৩:৪১
স্টোকসের প্রতি রানের মূল্য ৮ লাখেরও বেশি

মূল্য ছিল ১২ কোটি রুপি। ১৩ ম্যাচে রান করেছেন ১৯৬। হিসাব করলে রানপ্রতি টাকার পরিমাণ আসে ৮ লাখ ৩৫ হাজার। আইপিএলে স্টোকস এবার রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। ১১তম আসরে বিদেশি খেলোয়াড়দের ভেতর তার দাম ছিল সবচেয়ে বেশি। এই সপ্তাহে তিনি ভারত ছাড়ছেন।

স্টোকসের অবস্থা কেন এমন, সে বিষয়ে বিভিন্ন ধারাভাষ্যকার বলেছেন,

রাস্তায় মারামারি করে মামলায় ঝুলে থাকার কারণে স্টোকসের মানসিক অবস্থা ভালো নেই। হয়তো সেটা মাঠের খেলায় প্রভাব ফেলেছে।

কিউই তারকা স্কট স্টাইরিস বলেন,

‘মাঠে স্টোকসকে এবার এতটুকু আগ্রাসী মনে হয়নি। হয়তো মারামারির ঘটনা তার খেলায় প্রভাব ফেলেছে।’

গত বছর সেপ্টেম্বরে নাইট ক্লাবে মাতাল হয়ে একজন সেনা সদস্যকে ঘুষি মারার অপরাধে স্টোকসের নামে মামলা করে পুলিশ। সেই ঘটনার সময় স্টোকসের সঙ্গে ছিলেন আরেক ইংলিশ সতীর্থ অ্যালেক্স হেলস। এই দুই খেলোয়াড়কে বাদ দেওয়া হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুই ওয়ানডে থেকে। অ্যাশেজেও স্টোকস খেলতে পারেননি।

আইপিএলে স্টোকসের দাম বাড়তে থাকে ২০১৭ সাল থেকে। সেবার রাইজিং পুনে সুপারজায়ান্ট তাকে ২.১৬ মিলিয়ন ইউএস ডলার দিয়ে কিনে নেয়। ৩১৬ রান করার পাশাপাশি ১২ উইকেট নেন। এবার নিতে পেরেছেন ৮ উইকেট।