প্রচ্ছদ খেলাধুলা সাকিবের পথে কমনওয়েলথে স্বর্ণ জয়ী আসিফ

সাকিবের পথে কমনওয়েলথে স্বর্ণ জয়ী আসিফ

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনার প্রভাব থেকে মুক্তি পেতে এগিয়ে এসেছেন সবাই। যে যার সাধ্য মতো এই মহামারী থেকে রক্ষা পেতে প্রহর গুনছেন। বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মুশফিকুর রহিম নিজের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তোলার ঘোষণা দেন সবার আগে। তার পর সাকিব আল হাসান ২০১৯ বিশ্বকাপে খেলা ব্যাটটি নিলামে তুলেন। যা এরই মধ্যে ২০ লাখ টাকায় বিক্রিও হয়েছে। এবার নিলামে উঠতে যাচ্ছে ২০০২ কমনওয়েলথ গেমসে অর্জিত বাংলাদেশের একমাত্র স্বর্ণপদকটি।

বয়স ছিল মাত্র ১৫। কিশোর আসিফ হোসেন খান কমনওয়েলথ গেমসের মতো ক্রীড়াযজ্ঞে নেমে সোনা জিতে নেন। তার কাছে হেরে গিয়েছিলেন অলিম্পিক স্বর্ণজয়ী ভারতের নামী শুটার অভিনব বিন্দ্রা।ইংল্যান্ডের ম্যানচেস্টারে গেমসের ১৭তম আসরে যেই মেডেল সেসময় বাংলাদেশের মানুষের মুখে হাসি ফুটিয়েছিল সেই মেডেলটি নিলামে বিক্রি করে করোনা মহামারীর এইসময়ে দুঃখী মানুষদের সাহায্য করতে চান স্বর্ণজয়ী শুটার আসিফ।

বিষয়টি নিশ্চিত করেছেন বর্তমানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) কোচ হিসেবে দায়িত্বরত আসিফ নিজেই।১৮ বছর আগে ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে এই পদক জয়ের নজির গড়েন পাবনায় জন্ম নেয়া এই শুটার।