প্রচ্ছদ রাজনীতি শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ইয়াশা...

শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ইয়াশা হোসেন অন্তর

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর কদমতলী থানা আওতাধীন ৫৩নং ওয়ার্ডে দোয়া মাহফিল ও দুস্থ অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করছে ৫৩নং ওয়ার্ড ছাত্রলীগ।

রোববার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ৫৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ইয়াশা হোসেন অন্তরের উদ্যোগে দোয়া ও মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করা হয়। পরে অসহায় দুস্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। এই দোয়া ও মাহফিলে উপস্থিত ছিলেন ৫৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এইচ জামান নিপুন আরও উপস্থিত ছিলেন কদমতলী থানা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক বর্তমান তরুন আওয়ামীলীগ নেতা মামুনুর রশিদ মারুফ।

এসময় ৫৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ইয়াশা হোসেন অন্তর বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকে হত্যা করতে পারেনি। বাঙালি জাতি এখনো বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছেন।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। বঙ্গবন্ধুর পালাতক খুনিদের দেশের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। একই সঙ্গে এক/এগারো ও ১৫ আগস্ট ঘটনার পিছনে যারা কলকাঠি নেড়েছেন তাদের মুখোশ উন্মোচিত করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলব যারা, তাদের তদন্তের আওতায় আনতে হবে। নতুন প্রজন্মের কাছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। স্বাধীনতার পরাজিত শক্তির কুশলবরা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য ঘৃণ্য বর্বরোচিত হামলা করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।