প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ শিবালয়ে বিনা প্রতিদ্বন্দিতায় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খাঁন জানু

শিবালয়ে বিনা প্রতিদ্বন্দিতায় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খাঁন জানু

শাহজাহান বিশ্বাস, মানকগঞ্জ : শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্জ্ব আব্দুর রহিম খান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু।
জেলা রির্টার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, মানিকগঞ্জের সাতটি উপজেলা পরিষদের তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠানের নির্ধারিত তারিখ আগামি ২৪ মার্চ । শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু এবং জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক আবদুর রহিম খান মনোনয়নপত্র জমা দেন। গত ২৮ ফেব্রুয়ারী জেলা নির্বাচন অফিসার কর্তৃক যাচাই-বাছাই শেষে তাদের দুজনের মনোনয়নপত্রই বৈধ্য ঘোষনা করেন। এরমধ্যে অনেক জলপনা-কল্পনা শেষে মঙ্গলবার ( ০৫-ফেব্রুয়ারী) আলহাজ্ব আব্দুর রহিম খান তার মনোনয়নপ্রত্র প্রত্যাহার করে নেন।
জানা যায়, শিবালয় উপজেলার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু। তিনি শিবালয় উপজেলা আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নির্বাচিত হন। তার পিতা মুক্তিযোদ্ধা মৃত আব্দুল মজিদ খান একটানা ৪০ বছর এবং ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা মৃত সাইফুর রহমান খাঁন (সুলতান) ২৪ বছর আরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বড় ভাই বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ খাঁন শিবালয়-হরিরামপুরের সংসদ সদস্য ছিলেন। বীর মুক্তিযোদ্ধা জেরাউর রহমনা খাঁন জানু ১৯৯১ সালে শিবালয়-হরিরামপুর আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হয়ে লাঙ্গল প্রতিক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করে পরাজিত হয়ে, ২০০৩ সালে তিনি জননেত্রী শেখ হাসিনার হাতে নৌকা প্রতিক তুলে দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। পরবর্তী সময়ে দলীয় কর্মকান্ডে প্রশংসনীয় ও সাহসি ভুমিকা রাখায় তিনি শিবালয় উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নির্বাচিত হন।

আলহাজ্ব আব্দুর রহিম খাঁন তার মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দলের প্রতি এবং রেজাউর রহমান খান জানু একজন বীর মুক্তিযোদ্ধা ওনার প্রতি সন্মান জানিয়ে আমি আমার মনোনয়ন পত্র প্রত্যারহার করে নিয়েছি।
আলহাজ্ব রেজাউর রহমান খান জানু বলেন, বিনা প্রতিদ্বন্দিতায় শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আমি প্রথমে আল্লাহ রাব্বুল আলামীনের কাছে কোটি কোটি বার শুকরিয়া আদায় করছি। এরপর চির কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে। এছাড়া আমার দল, বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সকলের কাছে আমি চিরকৃতজ্ঞ। আমি যেন সকলকে সাথে নিয়ে আমার উপজেলাবাসীসহ দেশ ও মানুষের সেবা করে যেতে পাড়ি এটাই আমার প্রত্যাশা।