প্রচ্ছদ শিক্ষাঙ্গন রাবিতে দুই ছিনতাইকারী গ্রেফতার

রাবিতে দুই ছিনতাইকারী গ্রেফতার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটছে। গত তিন সপ্তাহে অন্তত ১৫টি ছিনতাই ও হতাহতের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের ধরতে প্রায়ই সন্ধ্যার পর ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডি ও কর্মরাত পুলিশ সদস্যরা সাঁড়াশি অভিযান চালালেও কোনো ফলাফল পাওয়া যাচ্ছিল না।

এরই মধ্যে শনিবার দিবাগত রাতে ছিনতাইয়ের কবলে পড়েন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা। তবে এবার আর রক্ষা পায়নি ছিনতাইকারীরা। কথায় আছে, চোরের দশদিন গেরস্তের একদিন। ঠিক তেমনি ভূক্তভোগী ওই নেতার চতুরতায় দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতদের একজন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কর্মচারী ওমর ফারুকের ছেলে প্রিন্স (১৬) এবং অপরজন নগরীর সাগরপাড়া এলাকার মীর জাহানের ছেলে মমিনুল (২১)।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে মহানগরের টিকাপাড়া গোরস্থান এলাকা থেকে তাদের গ্রেফতার করে মতিহার থানা পুলিশ।

ভূক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আরবি বিভাগের সভাপতি তাসফীক আল তৌহিদ। এ সময় কয়েকজন ছেলে তার কাছে ইবলিশ চত্বর কোন দিকে তা জানতে চায়। তাদের প্রশ্নের উত্তর দিতে গেলে দুজন তৌহিদের গলায় ও কোমরে ছুরি ধরে মোবাইল ও মানিব্যাগ কেড়ে নেয়। ছিনতাইকারীদেরকে অনুরোধ করে তৌহিদ তাদের ফোনটা ফেরত দিতে অনুরোধ করেন, বিনিময়ে যত টাকা লাগে দিবে। তখন তারা তৌহিদকে আধঘণ্টা পর ফোন দিতে বলে।

তৌহিদ বিষয়টি রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ, রেজাউল করিম রাজু ও পুলিশকে জানায়। পরে ছিনতাইকারীরা তাকে নগরীর টিকাপাড়া গোরস্থানের কাছে টাকা নিয়ে যেতে বলে। তৌহিদ ও তার বন্ধু রুবেল টাকা নিয়ে সেখানে যায়। এসময় পুলিশ সাদা পোশাকে তাদের অনুসরণ করে। ছিনতাইকারীদের টাকা দেয়ার সময় পুলিশ দুজনকে হাতেনাতে গ্রেফতার করে এবং দুজন পালিয়ে যায়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমিসহ কয়েকজন অফিসার ওই দুইজনকে আটক করি। পরে তাদের নামে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে ।

তিনি আরো বলেন, তাদেরকে থানায় এনে প্রথমিক জিজ্ঞাসাবাদে অন্য ছিনতাইকারীদের সম্পর্কে কিছু তথ্য আমাদের হাতে এসেছে। সেই তথ্য মোতাবেক বাকিদের ধরার চেষ্টা চলছে।