প্রচ্ছদ জাতীয় রাজধানীতে নিরাপত্তা জোরদার

রাজধানীতে নিরাপত্তা জোরদার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলের রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। হাইকোর্ট এলাকাসহ গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সকালে রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের তৎপরতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। হাইকোর্টে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েনের পাশাপাশি পুরো এলাকায় কড়া নজরদারি রয়েছে। কেউ বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সকালে দেখা যায়, হাইকোর্টের প্রতিটি প্রবেশপথে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আদালতের ভেতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হচ্ছে। এ ছাড়া আপিল বিভাগের এনেক্স ভবনের সামনে অতিরিক্ত পুলিশ সদস্যদের লক্ষ্য করা গেছে।

এ ছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যদেরও টহল দিতে দেখা যায়। তবে মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডর বিরুদ্ধে খালেদা জিয়া ও অন্য দুই আসামির আপিল এবং খালেদা জিয়ার সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা রিভিশনের পর এ রায় ঘোষণা করা হয়। খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন আপিল বিভাগ।