প্রচ্ছদ খেলাধুলা যে ২ টাইগারের প্রশংসা করল অধিনায়ক সাকিব

যে ২ টাইগারের প্রশংসা করল অধিনায়ক সাকিব

ইনিংস ও ২১৯ রানে হার। তার মধ্যে আছে আবার ৪৩ রানে অল আউট হয়ে যাওয়ার লজ্জা। প্রাপ্তি খুঁজলে সবার আগে চোখে পড়বে দ্বিতীয় ইনিংসে নুরুল হাসান সোহানের ব্যাটিং। যার ৬৪ রানের কল্যাণেই পরাজয়ের ব্যবধান কমাতে পেরেছে বাংলাদেশ। এ ছাড়া বোলিংয়ে অভিষিক্ত আবু জায়েদ রাহি নিজেকে উজাড় করে দিয়েছেন। ৩ উইকেটে নিয়েছেন ডানহতি এ পেসার। অ্যান্টিগার উইকেটে সুইং আর গতিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলেছেন বার বার।

টেস্ট শেষে তাই এই দুজনের পিঠ চাপড়ে দিলেন অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ৪৩ রানে গুটিয়ে যাওয়ার পর ক্যারিবিয়রা তাদের প্রথম ইনিংসে ৪০৬ রান সংগ্রহ করে। টাইগাররা দ্বিতীয় ইনিংসে ৬২ রান যোগ করতে হারিয়ে ফেলে ৬ উইকেট। তৃতীয় দিনে নুরুল হাসান সোহান দারুণ ব্যাটিং করলেন। এদিন মাহমুদউল্লাহ ফিরে যাওয়ার পর কামরুল ইসলাম রাব্বিকে নিয়ে অস্টম উইকেটে ২৫ রানের জুটি গড়েন।

এরপর রুবেল হোসেনকে নিয়ে নবম উইকেটে গড়েন ৫৫ রানের জুটি। তার আগে ক্যারিবিয় ব্যাটিংয়ের সামনে নিজেকে ভালোভাবেই চিনিয়েছেন আবু জায়েদ রাহি। অভিষেক ম্যাচে তার বোলিং স্পেল ২৬.৩-৭-৮৪-৩। টাইগার বোলারদের মধ্যে সবচেয়ে সফল জায়েদ। শুক্রবার ম্যাচ শেষে সাকিব আল হাসান বলেন, ‘নুরুল আজ দারুণ ব্যাটিং করেছে। জায়েদ তার অভিষেকে দুর্দান্ত ছিল। সে নিজেকে মেলে ধরতে পেরেছে।