প্রচ্ছদ আজকের সেরা সংবাদ যুক্তরাষ্ট্রে লকডাউন উঠলে জুন পর্যন্ত প্রতিদিন মরবে ৩ হাজার মানুষ

যুক্তরাষ্ট্রে লকডাউন উঠলে জুন পর্যন্ত প্রতিদিন মরবে ৩ হাজার মানুষ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

মার্কিন সরকারের অভ্যন্তরীণ এক নথিতে পূর্বাভাস দেয়া হয়েছে যে, যদি দেশটিতে লকডাউন তুলে নেয়া হয় তাহলে জুন মাসে শুরুর দিক পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রতিদিন তিন হাজার করে মানুষ করোনাভাইরাসে মারা যাবে। খবর স্কাই নিউজের।

এখন যুক্তরাষ্ট্রে প্রতিদিন এক হাজার থেকে দুই হাজার মানুষ করোনায় মারা যাচ্ছে। কিন্তু ফাঁস হওয়া ওই নথির ভিত্তিতে নিউইয়র্ক টাইমস যে প্রতিবেদন তৈরি করেছে, তাতে বলা হচ্ছে এই সংখ্যা দ্বিগুণ হয়ে যাবে।

ওই পূর্বাভাস অনুযায়ী, এ মাসের শেষদিকে যুক্তরাষ্ট্রে প্রতিদিন প্রায় দুই লাখ মানুষ করোনায় আক্রান্ত হবে। বর্তমানে প্রতিদিন গড়ে প্রায় ২৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে।

যুক্তরাষ্ট্রে লকডাউন শিথিল করে দেয়ার ব্যাপারে বিভিন্ন রাজ্যের গভর্নরদের চাপ দিয়ে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি চাইছেন যে, লকডাউন শিথিল করে অর্থনৈতিক কর্মকাণ্ড ফের চালু করা হোক।

এমনকি লকডাউন শিথিলের দাবিতে যুক্তরাষ্ট্রে বিক্ষোভও অনুষ্ঠিত হয়েছে। কিন্তু ফাঁস হওয়া ওই নথি যুক্তরাষ্ট্রে লকডাউন শিথিলের গ্রহণযোগ্য প্রশ্নের মুখে ফেলবে বলে ধারণা করা হচ্ছে।করোনাভাইরাসের ঢেউ যুক্তরাষ্ট্রে এত প্রবলভাবে আঘাত করেছে যে কিছু কিছু এলাকার হাসপাতাল রোগীর চাপ সামলাতে গিয়ে হিমশিম খেয়েছে।

কিছু কিছু হাসপাতালের করিডরে স্ট্রেচারে রোগীদের চিকিৎসা দেয়া হয়েছে।উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৬৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১২ লাখের বেশি মানুষ।