প্রচ্ছদ সারাদেশ সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় সাংবাদিক গ্রেপ্তার

সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় সাংবাদিক গ্রেপ্তার

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ-১ আসনের (তাহিরপুর, ধরমপাশা, জামালগঞ্জ) সংসদ সদস্য মোয়াজ্জেন হোসেনকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে।

তার নাম মাহতাব উদ্দিন তালুকদার (৪০)। তিনি এসএ টিভির জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক। গতকাল সোমবার রাত দুইটার দিকে সুনামগঞ্জ পৌর শহরের বলাকাপাড়া এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গতকাল রাত ১২টার দিকে জেলার ধরমপাশা থানায় মাহতাব উদ্দিন তালুকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।  মামলাটি করেন ধরমপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তরবীর গ্রামের বাসিন্দা বেনুয়ার হোসেন খান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাংসদের সমর্থক হিসেবে এলাকায় পরিচিত।

ধরমপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, বাদী মামলার এজাহারে অভিযোগ করেছেন যে মাহতাব উদ্দিন তালুকদার সংসদ সদস্য নিয়ে মিথ্যাচার করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। এ ধরনের মিথ্যাচারে সংসদ সদস্য সম্মানহানি হয়েছে।

ওসি আরও বলেন, মামলা দায়েরের পর বিষয়টি তারা সুনামগঞ্জ সদর মডেল থানার পুলিশকে জানান।  পরে সদর থানার পুলিশ ধরমপাশা থানার পুলিশের সহায়তায় আসামিকে গ্রেপ্তার করে।

মাহতাব উদ্দিন তালুকদারকে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মো. সহিদুর রহমান।