প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মদের দোকানের ভিড় সামলাতে ভারতীয় পুলিশের লাঠি চার্জ

মদের দোকানের ভিড় সামলাতে ভারতীয় পুলিশের লাঠি চার্জ

  

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

৪২ দিন পর খুলছে মদের দোকান, তাই মদ কেনার জন্য হুমড়ি খেলে পড়েছিল ক্রেতারা। ভিড় যে হবে তা আগে থেকেই ধারণা করা হয়েছিল ভারতীয় সরকারের পক্ষ থেকে। করোনা সংক্রমণ থেকে বাঁচতে নিয়ম মেনে দোকানে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু কে শোনে কার কথা। ভিড় সামলাতে লাঠি চার্জ করতে হয়েছে কলকাতা পুলিশকে।

সোমবার থেকে ভারতজুড়ে মদের দোকান খোলায় অনুমতি দেয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছিল, দোকান খুলতে হলে পালন করতে হবে নির্দেশনা।

প্রধান দুটি শর্ত ছিল, মদের দোকানের সামনে পাঁচ জনের বেশি জড়ো হওয়া যাবে না এবং একজনের থেকে আরেক জনের দূরত্ব থাকতে হবে ছয় ফুট।

যদিও কলকাতার কালীঘাট ফায়ার স্টেশনের পাশে থাকা একটি মদের দোকানের চিত্রটা ছিল পুরাই ভিন্ন। সকাল থেকে লাইনে দাঁড়িয়ে পড়েন কয়েকশ মানুষ। সামাজিক দূরত্ব তো অনেক দূরের কথা। ছিল একজনের ঘাড়ে আর একজন উঠে পড়ার মতো অবস্থা।পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে উপস্থিত হয় কালীঘাট থানার পুলিশ। লাঠি চালিয়েও ভিড় কমাতে পারেনি প্রশাসন।

পরিস্থিতি বেগতিক দেখে মালিককে দোকান বন্ধ করতে বলে দেয় পুলিশ।একই রকম চিত্র ছিল ভারতের বিভিন্ন রাজ্যে। সামাজিক দূরত্ব না মেনেই মদ পেতে ভিড় করেছেন ক্রেতারা।দোকান খোলার পর কর্ণাটকে একদিনেই মদের বিক্রি হয়েছে ৪৫ কোটি টাকার ওপরে। এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।