প্রচ্ছদ খেলাধুলা ম্যাচের আগেই পর্তুগালকে ইরানের হুমকি

ম্যাচের আগেই পর্তুগালকে ইরানের হুমকি

রাশিয়া বিশ্বকাপে পর্তুগাল হট ফেভারিটের তালিকায় না থাকলেও শিরোপা জয়ের রেসে তাদেরকে বাদ দেওয়ার কোন সুযোগ নেই। আর যদি ক্রিস্টিয়ানো রোনালদো তার সেরা ফর্মে থাকে তবে তো আর কথাই নেই। উইরো চ্যাম্পেয়ন দলটি আসরের শুরু থেকে আছে দুর্দান্ত ফর্মে। তবে গ্রুপ-পর্বে নিজেদের শেষ ম্যাচে ইরানের বিপক্ষে জয়ের বিকল্প নেই রোনালদোদের সামনে। হারলেই বিদায় নিতে হবে রোনালদোদের।

অন্যদিকে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা ইরানের সামনে নকআউট পর্বের হাতছানি। তবে পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে শীষ্যদের নির্ভার রাখতে কৌশলী ইরানের কোচ কার্লোস কিরোস। তার মতে, ইউরোপ চ্যাম্পিয়নদের বিপক্ষে ইরানের হারানোর কিছু নেই।

সারানস্কের মরদোভিয়া অ্যারেনায় সোমবার বাংলাদেশ সময় রাত ১২টায় রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে ইরান। জিতলেই নিশ্চিত হয়ে যাবে দ্বিতীয় রাউন্ড। কিছু সমীকরণ মিললে ড্র করেও নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা আছে।

দুর্দান্ত ফর্মে থাকা পর্তুগিজ অধিনায়ক রোনালদোকে নিয়ে নয় বরং গোটা দল নিয়ে ভাবছে ৬৫ বছর বয়সী ইরানি কোচ।

‘মরক্কো ও স্পেনের বিপক্ষে ম্যাচগুলো যদি কঠিন হয় তাহলে পর্তুগালের বিপক্ষে ম্যাচটা হবে বেশি কঠিন। আমরা এটা জানতাম, আমরা এখানে সহজ কোনো দলের সঙ্গে খেলতে আসিনি।
এমনকি আমার খেলোয়াড়রা স্বপ্নেও ভাবেনি যে, একদিন তারা ক্রিস্টিয়ানো রোনালদো ও পর্তুগালের অন্যান্য সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলবে। তাই তারা খুবই রোমাঞ্চিত।’

‘আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। প্রথম মিনিট থেকেই মনোযোগ দেবো এবং লড়াই করবো। আমাদের হারানোর কিছু নেই, ওদের সব কিছু হারানোর আছে। আমাদের সবকিছুই পাওয়ার আছে। আমরা কিছুটা ভাগ্যের সহায়তাও চাইবো যেটা সবসময়ই দরকার।’

স্পেন ও মরক্কোর বিপক্ষে যেভাবে খেলেছে ইরান, রোনালদোদের বিপক্ষেও সেভাবে খেলবে।