প্রচ্ছদ খেলাধুলা মেয়ের মৃত্যুর সংবাদ শুনে বিশ্বকাপ স্কোয়াডে

মেয়ের মৃত্যুর সংবাদ শুনে বিশ্বকাপ স্কোয়াডে

ইংল্যান্ডের বিপক্ষে রোববার খেলতে নেমেছিলেন আসিফ আলি। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে পাকিস্তানের হয়ে ২২ রানও করেন তিনি। যদিও পাঁচ ম্যাচের সিরিজ ৪-০তে হারতে হয়েছে দলটিকে। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছিল।

আসিফ এই সিরিজের সব ম্যাচেই খেলেছেন। রয়েছে দুটি অর্ধশতক। ক্যারিয়ার সেরা ৫২ রানের ইনিংসটিও এসেছে এই সিরিজেই। যে কারণে আসিফ আলি পাকিস্তানের বিশ্বকাপ দলেও ঢুকে পড়েছেন। ইংল্যান্ডের উদ্দেশে উড়ে যাওয়ার আগে ২৭ বছরের আসিফ টুইট করে জানিয়েছিলেন তার মেয়ের অসুস্থতার কথা।

সেখানে তিনি লিখেছিলেন, ‘‘আমার মেয়ে স্টেজ ফোর ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য তাকে আমরা আমেরিকা নিয়ে যাচ্ছি।”তিনি একঘণ্টার মধ্যে তাঁর মেয়ের ভিসার ব্যবস্থা করে দেয়ার জন্য আমেরিকার প্রশাসনকে ধন্যবাদও জানিয়েছিলেন।চতুর্থ পিএসএল মৌসুমের সময়ই মেয়ের অসুস্থতার কথা জানতে পারেন আলি।

সেই খবর শুনে ইসলামাবাদ ইউনাইটেডের কোচ, অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ডিন জোনস কান্নায় ভেঙে পড়েছিলেন।আসিফের দুই বছর বয়সী মেয়ে নুর ফাতিমা স্টেজ ক্যান্সারের সঙ্গে লড়াই করতে পারল না আর। আমেরিকার হাসপাতালে মৃত্যু হয়েছে তার।

আসিফ এই মুহূর্তে ইংল্যান্ডে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলছিলেন। সেখান থেকেই পরিবারের সঙ্গে যোগ দেবেন হয়তো তিনি। পাকিস্তান সুপার লিগে আসিফের দল ইসলামাবাদ ইউনাইটেডের পক্ষ থেবে সংবাদটি নিশ্চিত করা হয়েছে।

রোববার তারা টুইট করে জানায়, আসিফ আলির কন্যার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমাদের প্রার্থণা তার পরিবারের সঙ্গে রয়েছে। সাহস ও সক্ষমতার উদাহরণ আসিফ। আমাদের জন্য প্রেরণা।