প্রচ্ছদ সারাদেশ মানিকগঞ্জের সিংগাইরে গার্মেন্টসকর্মীকে অপহরনের পর খুনের অভিযোগ

মানিকগঞ্জের সিংগাইরে গার্মেন্টসকর্মীকে অপহরনের পর খুনের অভিযোগ

মানিকগঞ্জ :

মানিকগঞ্জের সিংগাইরে পূর্বশত্রুতার জেরধরে অপহরনে পর পিটিয়ে হত্যা করে লাশ ফেলে দেয় পাটক্ষেতে। শনিবার(২৭জুন) সকালে সিংগাইর থানার পুলিশ আমির হোসেন দেওয়ান ওরফে লালন(৩৮) লাশ উদ্ধার করেন।
নিহতের বড়ভাই হাবিবুর রহমান দেওয়ান তার ভাই আমির হোসেন দেওয়ান ওরফে লালনের লাশ সনাক্ত করেন। নিহত লালন উপজেলার পৌরসদরের ঘোনাপাড়া মহল্লার মৃত মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ দেওয়ানের ছেলে। তিনি দুই সন্তানের জনক সে উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর এলাকায় ব্রিটানিয়া গামের্›টস প্যাকেজিং ফ্যাক্টরীতে চাকুরি করতেন।
নিহতের বড়ভাই হাবিবুর রহমান দেওয়ান জানান, শুক্রবার দিন সকাল ১০টার দিকে আমার ভাই লালন সাইকেল যোগে বাড়িতে আসার পথে সিংগাইর-ঘোনাপাড়া হাসপাতাল রোডে কামালের বাড়ির সামনে সড়কে থেকে ৪/৫ যুবক মাইক্রোবাস যোগে অপহরন করে নিয়ে যায়। এ খবর পেয়ে বিভিন্ন দিকে খোজাখুজি করে না পেয়ে সিংগাইর থানায় যোগাযোগ করি। আজ সকালে মেয়র খোরশেদ আলম জয় লাশের খবর জানায়। আমি ঘটনাস্থলে গিয়ে লাশ সনাক্ত করি। পূর্ব শত্রুতার জেরধরে আমাদের প্রতিবেশীর সাথে বিবাদ চলছিল তারাই এ ঘটনা ঘটাতে পারে।
স্থানীয়রা জানায়, উপজেলার বলধারা ইউনিয়নের খোয়ামুড়ি গ্রামের সিদ্দিক আলী আজ শনিবার(২৭জুন) ভোর সাড়ে ৫টার দিকে কামলা নিয়ে পাটক্ষেতে কাজ করতে যায়। ওই গ্রামের কান্দন আলীর ছেলে মিলন কাজ করতে গিয়ে পাশের আবুল হোসেনের পাটক্ষেতে লাশ দেখতে পায়। পরে স্থানীয় সাবেক মেম্বার আবদুল কাদেরকে জানায়, সে বলধারা ইউপি চেয়ারম্যান আবদুল মাজেদ খানকে অবগত করেন। পওের ইউপি চেয়ারম্যান সিংগাইর থানায় খবর দেন। খবর পেয়ে সিংগাইর থানার এসআই আল মামুন সাড়ে ৭ টায় ঘটনাস্থলে এসে লাশের সুরত হাল রিপোর্ট তৈরী করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ মর্গে পাঠায়। সিংগাইর থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ ঘটনায় সকাল সাড়ে ৯টার দিকে সিংগাইর সার্কেলের এএসপি মো. আলমগীর হোসেন, থানার ওসি আব্দুস সাত্তার মিয়া ও ওসি (তদন্ত) আবুল কালাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মানিকগঞ্জের সিংগাইর সার্কেলের সহকারী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, শনিবার সকালে স্থানীয়দের দেওয়া খবরের উপর ভিত্তি করে উপজেলার পারিল খোয়াইমুড়ি এলাকার একটি পাটক্ষেত থেকে লালনের মরদেহটি উদ্ধার করা হয়।
এ ব্যাপারে সিংগাইর থানার ওসি আব্দুস সাত্তার মিয়া বলেন, লাশ শনাক্ত হয়েছে। ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপালে পাঠানো হায়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।