প্রচ্ছদ হেড লাইন করোনায় বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ছাড়িয়েছে

করোনায় বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ছাড়িয়েছে

ক 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা এক কোটির কাছাকাছি। ভাইরাসটিতে আক্রান্ত বিশ্বের ৯৯ লাখ ১০ হাজার ৬৮ মানুষ। প্রাণ গেছে  চার লাখ ৯৬ হাজার ৯৯১ জনের

রিয়েল-টাইম ডাটা বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৯৯ লাখ ১০ হাজার ৬৮ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৯৯১ জনে। এছাড়া কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন সারা বিশ্বের ৫৩ লাখ ৩৬ হাজার ৭৯৮ জন মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুসারে, শনিবার পর্যন্ত ব্রাজিল ও রাশিয়া যথাক্রমে ১২ লাখ ৮০ হাজার ৫৪ এবং ৬ লাখ ২০ হাজার ৭৯৪ জন।  কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল ও রাশিয়া।করোনায় ব্রাজিলে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১০৯ জনের এবং রাশিয়ায় মারা গেছেন ৮ হাজার ৭৭১ জন। 

রাশিয়ার পর সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী নিয়ে তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ৪৬ জন। মারা গেছে ১৫ হাজার ৬৮৯ জন।করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত প্রায় ২৫ লাখ মানুষ আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৪০ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।