প্রচ্ছদ জাতীয় বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ

বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে অবহিত করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবে নির্বাচন কমিশন (ইসি)।

আজ (বৃহস্পতিবার) বিকেলে কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাষ্ট্রের সর্বোচ্চ অভিভাবক মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবে।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে রাষ্ট্রপতির সময়সূচি ১ নভেম্বর বিকেল ৪টায় রয়েছে।

৩০ অক্টোবর থেকে সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হওয়ায় রাষ্ট্রপতির সঙ্গে এ আনুষ্ঠানিকতা শেষ করতে চায় ইসি। এজন্য  সাক্ষাতের সময় চেয়ে চিঠিও দেয় ইসি।

সর্বশেষ দশম সংসদ নির্বাচনের আগে তৎকালীন সিইসির নেতৃত্বে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ হয়। তার এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চূড়ান্ত করতে আগামী ৩ নভেম্বর বৈঠকে বসবে ইসি। কমিশন সভায় তফসিল অনুমোদন পেলে তা পরে বিটিভি ও বেতারে জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।