প্রচ্ছদ আর্ন্তজাতিক বালাকোটে নিহত জঙ্গির সংখ্যা নিয়ে যা বললেন অভিনন্দনের বাবা

বালাকোটে নিহত জঙ্গির সংখ্যা নিয়ে যা বললেন অভিনন্দনের বাবা

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর এয়ারস্ট্রাইকের পর থেকে নিহত জঙ্গির সংখ্যা নিয়ে রাজনৈতিক বির্তক অব্যাহত রয়েছে। এই বিতর্কে এবার মুখ খুললেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বাবা।

অভিনন্দনের বাবা সিমহাকুট্টি বর্তমানের মন্তব্যে লোকসভা ভোটের মুখে হঠাৎ স্বস্তির হাওয়া বইতে শুরু করেছে গেরুয়া শিবিরে।

সিমহাকুট্টি বর্তমান দাবি করেন, বালাকোটে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের ঘাঁটি গুড়িয়ে দিতে বিমান বাহিনী যে লেসার স্মার্ট বোমা (স্পাইস-২০০০) ব্যবহার করেছিল তাতে কম করেও ২৫০ থেকে ৩০০ জঙ্গি মারা যেতে পারে।

অভিনন্দনের বাবা আরো বলেন, কাশ্মিরের পুলওয়ামা হামলার পর পাকিস্তান জানত ভারত এর জবাব দেবে। তারা সতর্ক ছিল। কিন্তু ভারত যে তাদের এলাকায় ঢুকে পড়বে এটা কল্পনাতেও ভাবতে পারেনি।

বালাকোট এয়ারস্ট্রাইক প্রসঙ্গে তিনি বলেন, জইশ ঘাঁটিতে একেবারে সর্বাধিক টার্গেটে আঘাত হানা হয়েছিল। হয়তো স্ট্রাকচারাল ড্যামেজ কম হয়েছিল। কিন্তু ওই শক্তিশালী বোমা সবার্ধিক টার্গেটকে খতম করতে পেরেছে।

অভিনন্দনের বাবা সিমহাকুট্টি নিজেও একজন এয়ার মার্শাল। বর্তমানে তিনি অবসরে আছেন। আইআইটি মাদ্রাজে পড়ুয়াদের সঙ্গে ডিফেন্স নিয়ে আলোচনায় এই কথা বলেন তিনি।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ ভারতীয় সেনা নিহত হয়। ভারত জঙ্গি হামলার প্রতিশোধ নিতে বালাকোটে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ভারতীয় বিমান বাহিনী হামলা চালায়। এসময় ভারতের পক্ষ থেকে দাবি করা হয়, বিমান বাহিনীর অভিযানে ৩০০-৩৫০ জঙ্গি নিহত হয়েছে। কিন্তু পাকিস্তান তাদের এই দাবিকে হাস্যকর বলে সব সময় উড়িয়ে দিয়েছে।