প্রচ্ছদ খেলাধুলা বার্সাকে হারিয়ে ফাইনালে লিভারপুল

বার্সাকে হারিয়ে ফাইনালে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে দ্বিতীয় লেগে অ্যানফিল্ডে অবিশ্বাস্য লিভারপুল। মঙ্গলবার নিজেদের মাঠে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লিভারপুল। ৩ গোলে পিছিয়ে থাকা জার্মান কোচের হাতে এদিন ছিল না সালাহ-ফিরমিনোর মতো দুই সেরা খেলোয়াড়। প্রথম লেগে ন্যু ক্যাম্পে বার্সেলোনার কাছে ০-৩ গোলে পিছিয়ে থাকা দলটাই ফিরতি লেগে বাজিমাত করে গেল ৪-০ গোলে। একইসঙ্গে টানা দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে টিকিট পেল পাঁচবারের ইউরোপ সেরা লিভারপুল। গত চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে রোমার কাছে অপ্রত্যাশিত হার  বিদায় নিতে হয়েছিল বার্সাকে। অ্যানফিল্ডে ম্যাচে সপ্তম মিনিটের মাথায় অধিনায়ক হান্ডারসনের গোলমুখী শট স্টিগেন ফিরিয়ে দিলে ফিরতি বল জালে জড়ান ডিভোক ওরিগি।

পিছিয়ে পড়ে প্রথমার্ধে একাধিকবার গোল করার মত অবস্থায় পৌঁছে যায় বার্সা। কিন্তু কখনও মেসি কখনও কুটিনহোকে আটকে যেতে হয় লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের কাছে।

প্রথমার্ধের শেষ সময় জর্দি আলবার গোলে প্রচেষ্টা ব্যার্থ করে দেন তিনি।  দ্বিতীয়ার্ধের শুরুতেই আহত অ্যান্ডি রবার্টসনের পরিবর্তে জর্জিনিয়ো ভাইনালডামের জোড়া  গোলে বিধ্বস্ত হয় বার্সা রক্ষণ। ৫৪ মিনিটে প্রথমে আলেকজান্ডার আর্নল্ডের ক্রস থেকে দুর্দান্ত ভলি, এর দু’মিনিটের মাথায় শাকিরির ক্রস থেকে নিজেকে উচ্চতার শীর্ষে নিয়ে গিয়ে এগ্রিগেটে দলকে সমতায় ফেরান ডাচ ফুটবলার। ৭৯ মিনিটে আলেকজান্ডার আর্নল্ডের কর্নার থেকে গোল করে যান ওরিগি।