প্রচ্ছদ বিনোদন বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন রবি চৌধুরী

বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন রবি চৌধুরী

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন নব্বই দশকের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী। বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে গানটি নির্মিত হয়েছে।

কবি শুক্লা পঞ্চমীর কথায় গানটির সুর করেছেন মুরাদ নূর। শুক্রবার রাতে রাজধানীর একটি স্টুডিওতে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে গানটি কম্পোজ করা হয়।

গানটি প্রসঙ্গে রবি চৌধুরী বলেন, ‘জাতির পিতার শতবর্ষ উৎযাপনে মৌলিক সৃষ্টি থাকবে না, তা কি হয়! এ গানের কথা ও সুর আমার হৃদয়কে নাড়া দিয়েছে। সেই ভালো লাগা থেকেই মূলত গানটি করেছি। আশা করছি মুরাদ নূর, শুক্লার সমন্বয়ে আমাদের এই গান বাংলার শিরোনাম হবে।’

গানটির সুরকার মুরাদ নূর বলেন, ‘বঙ্গবন্ধু একটি বিশ্বাসের নাম। পৃথিবীর ইতিহাসে সাফল্যের একটি নাম। তার জন্য কিছু করা মানেই ঐতিহাসিক ও সম্মানের কাজ। এই গানের সুরকার হতে পেরে আমি খুবই আনন্দিত ও গর্বিত। গানটি সম্পন্ন করতে অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। আমরা তিনজনেই গানে শ্রদ্ধা,ভালোবাসা, ঐতিহ্য তুলে ধরতে চেষ্টা করেছি।’

এই গানটি ছাড়াও কবি মাসুদ পথিকের কথায় বঙ্গবন্ধুকে নিয়ে আরেকটি গান নিয়ে কাজ করছেন বলে জানান তিনি।

‘তুমি মিশে থাকা মাটির মায়ায়/সবুজ ঘাসের নাম/তুমি উরে চলা পাখির ডানায়/বাংলার শিরোনাম’ এমন কথার গানটি বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে গানটি বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হবে।