প্রচ্ছদ খেলাধুলা পাকিস্তান সিরিজে স্মিথ-ওয়ার্নারকে দলে নেয়নি অস্ট্রেলিয়া

পাকিস্তান সিরিজে স্মিথ-ওয়ার্নারকে দলে নেয়নি অস্ট্রেলিয়া

এখনই ফিরছেন না জাতীয় দলের হয়ে এই দুই তারকার। যদিও বল টেম্পারিংয়ের দায়ে এক বছর নিষিদ্ধ থাকা স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের মুক্তি মিলবে চলতি মাসের ২৮ তারিখে। এর আগে ২২ মার্চ থেকে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অসিরা। এই সিরিজে রাখা হয়নি নিষেধাজ্ঞা প্রাপ্ত স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। টিম অস্ট্রেলিয়ার বড় ধাক্কা ইনজুরির কারণে বাঁহাতি ফাস্ট বেলার মিচেল স্টার্কের দলে না থাকা।

চোট পেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাওয়া দুই তারকার ফেরার কথা ছিলো পাকিস্তান সিরিজেই। পুরোপুরি সেরে না ওঠায় তারা বর্তমানে আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে। এই কারণে তাদের জাতীয় দলে রাখেনি অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

প্রধান নির্বাচক ট্রেভর হনস জানিয়েছেন, তাদের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ মার্চ। আর এই সময়ে ওরা পুনর্বাসন নিয়ে কাজ করছে। কব্জির সার্জারির কারণে তাদের ফেরাটা বিলম্বিত হচ্ছে। সর্বসম্মতি ক্রমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগটাই (আইপিএল) তাদের ফেরার মঞ্চ হতে যাচ্ছে। ওয়ার্নার খেলবে সানরাইজার্স হায়দরাবাদে, স্মিথ রাজস্থান রয়্যালসে।

সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া সিরিজে খেলতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তাদের দলে নেই ইনজুরিতে থাকা মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, ঝাই রিচার্ডসন, উসমান খাজা, মার্কাস স্টোয়িনিস, কেইন রিচার্ডসন, শন মার্শ, অ্যালেক্স ক্যারেই, জেসন বেহরেনডর্ফ, পিটার হ্যান্ডসকম্ব, প্যাট কামিন্স, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কোল্টার নাইল ও অ্যাডাম জাম্পা।