প্রচ্ছদ খেলাধুলা জুভেন্টাসেই যাচ্ছেন রিয়ালের মার্সেলো!

জুভেন্টাসেই যাচ্ছেন রিয়ালের মার্সেলো!

এ কি! রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়ে এরই মধ্যে বন্ধু ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ম্যাচও খেলে ফেললেন মার্সেলো? বন্ধু রোনালদোকে অভিনন্দন জানাচ্ছেন গোলের পর? এই ছবিটা আসলে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কল্পনার রঙতুলিতে আঁকা। তবে আগামী মৌসুমেই কল্পনার এই ছবিটা হতে যাচ্ছে বাস্তব। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসেই যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার।

ইতালির জনপ্রিয় পত্রিকা ‘লা স্টাম্পার’ দিয়েছে এ খবর। পত্রিকাটি দাবি করেছে, এরই মধ্যে চুক্তির বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে মার্সেলো ও জুভেন্টাসে। ঠিকঠাক হয়ে গেছে চুক্তির অঙ্ক এবং মেয়াদও। ব্রাজিল তারকা নাকি জুভেন্টাসের সঙ্গে চুক্তিটা করবেন ৪ বছরের। প্রতি বছরে ১২ মিলিয়ন ইউরো করে চুক্তির মোট অঙ্কটা নাকি ৪৮ মিলিয়ন ইউরো।

গত বছরের জুলাইয়ে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনালদো। পর্তুগিজ তারকাকে কেনার পরপরই মার্সেলোর দিকে হাত বাড়ায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। গণমাধ্যম সূত্রে জানা যায়, আসলে রোনালদোর অনুরোধেই মার্সেলোকে কেনার জন্য রাজি হয় জুভেন্টাস।

রিয়ালে রোনালদোর সবচেয়ে অন্তরঙ্গ বন্ধু ছিলেন মার্সেলো। বয়স কাছকাছি বলে কি না, তাদের মধ্যে অন্তরঙ্গতা ছিল অন্য আর সবার চেয়ে বেশি। কাঁধে কাঁধ মিলিয়ে খেলা-অনুশীলনই শুধু নয়, খাওয়া-দাওয়া, ঘুরে বেড়ানো, আড্ডা-সবই করতেন একসঙ্গে। রোনালদো তাই চান, তার প্রিয় বন্ধুটি জুভেন্টাসে চলে আসুক। মনের এই চাওয়া পূরণেই জুভেন্টাস কর্তাদের অনুপ্রাণিত করেন মার্সেলোকে কেনার জন্য।

ওদিকে প্রতিনিয়ত ফোন করে বন্ধু মার্সেলোকেও অনুপ্রাণিত করেন জুভেন্টাসে যোগ দিতে। বন্ধুর সেই অনুরোধ ফেলতে না পেরে রাজি হয়ে যান মার্সেলো। কিন্তু রিয়াল না ছাড়ায় গত গ্রীষ্মে জুভেন্টাসে যাওয়া হয়নি তার। একসঙ্গে পথ চলার অঙ্গীকারে মার্সেলোকে ধরে রাখে রিয়াল।

কিন্তু পরিস্থিতিটা পাল্টে গেছে। সেই ২০০৭ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স ছেড়ে রিয়ালে নাম লেখান ৩০ বছর বয়সী লেফট-ব্যাক। সেই থেকে দীর্ঘ ১৩টি মৌসুম কাটিয়ে দিলেন বার্নাব্যুতে। প্রথম ১২টি মৌসুম, মানে দীর্ঘ একটা যুগ রিয়াল সমর্থকদের নয়নের মণি হয়েই ছিলেন। প্রতিভা ও পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করে রেখেছিলেন সবাইকে।

কিন্তু এই মৌসুমে হঠাৎই নিজের সেরা রূপটা হারিয়ে ফেলেছেন মার্সেলো। পার করছেন দুঃসময়। ফর্ম হারিয়ে রিয়ালের আর্জেন্টাইন কোচ সান্তিয়াগো সোলারির আস্থা হারিয়ে ফেলেছেন। কোচের আস্থা হারানোর ফলে রিয়ালের শুরুর একাদশে জায়গাটাও হারিয়ে ফেলেছেন।

মাঝেমধ্যে যাও বা খেলার সুযোগ পাচ্ছেন, মাঠে নেমে করছেন অমার্জনীয় সব ভুল। সেই ভুলের কড়া মাশুলই দিতে হয়েছে রিয়ালকে। ফল, গত মৌসুমেও যাদের কাছে নয়নের মণি ছিলেন, রিয়ালের সেই সমর্থকদের দুয়ো শুনতে হচ্ছে। সইতে হচ্ছে সমালোচনা।

সমর্থকদের দুয়ো ও সমালোচনায় তিতিবিরক্ত হয়ে মার্সেলো রিয়াল ছাড়ার পাকা সিদ্ধান্তই নিয়ে ফেলেন। কদিন আগে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে সরাসরিই বলে দেন, তাকে বিক্রি করে দেওয়ার জন্য। রিয়াল ছাড়লে তার ভবিষ্যৎ গন্তব্য যে জুভেন্টাসই হবে, এটা জানাই ছিল। সেই জানাটাই আরও জোরালে করল ‘লা স্টাম্পা’। পত্রিকা জানিয়েছে, চুক্তির বিষয়ে সবকিছুই চূড়ান্ত। এখন শুধু আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষরের অপেক্ষা।