প্রচ্ছদ আজকের সেরা সংবাদ দালালচক্রের খোঁজে হজ এজেন্সিতে দুদকের অভিযান

দালালচক্রের খোঁজে হজ এজেন্সিতে দুদকের অভিযান

কতিপয় অসাধু সরকারি কর্মকর্তা ও কর্মচারীর যোগসাজশে একটি হজ এজেন্সির নামে ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে দালালচক্র অর্থ আত্মসাত করেছে, এমন অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি এনফোর্সমেন্ট টিম।

দুদকের অভিযোগকেন্দ্রে অভিযোগ দায়েরের পরিপ্রেক্ষিতে সোমবার রাজধানীর পুরানা পল্টনের মদিনা টাওয়ারে অবস্থিত ‘আল মুজদালিফা এভিয়েশন’ নামক হজ এজেন্সিতে আকস্মিক অভিযান চালায় এনফোর্সমেন্ট টিম। দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের একটি টিম এ অভিযানে অংশ নেয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে এসব তথ‌্য জানিয়েছেন।

দুদক জানায়, দুদক টিম অভি্যানকালে চারজন হজযাত্রীর কাছ থেকে অভিযোগ ও তথ্য গ্রহণ করে। এজেন্সির ট্রেড লাইসেন্স ও ই-টিআইএনসহ অন্যান্য তথ্যও সংগ্রহ করা হয়। এ অভিযোগের আওতাভুক্ত ১১৫ জন হজযাত্রীর নিবন্ধনের জটিলতা নিরসনের উদ্যোগ নেওয়া হবে মর্মে এজেন্সির কর্মকর্তা জানান। এছাড়া, উল্লিখিত এলাকায় অবস্থিত আরো তিনটি এজেন্সিতে অভিযান চালিয়ে বেশকিছু অনিয়মের সন্ধান পাওয়া যায়।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট টিমের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ‘হজযাত্রাকে দুর্নীতিমুক্ত করার লক্ষ্যেই দুদকের এ অভিযান। চলতি বছরে হজ কার্যক্রম যেন দুর্নীতি ও হয়রানি মুক্ত হয়, সে লক্ষ্যে এ অভিযান অব্যাহত রাখা হবে।’