প্রচ্ছদ খেলাধুলা টাইগারদের সামনে পাকিস্তানের রানের পাহাড়

টাইগারদের সামনে পাকিস্তানের রানের পাহাড়

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান করে পাকিস্তান ইমার্জিং দল। তাই বাংলাদেশকে জিতেতে হলে করতে হবে ৩০২ রান। বাংলাদেশ দলের সামনে ইতিহাস গড়ার হাতছানি। ফাইনালে পাকিস্তানকে হারাতে পারলেই প্রথমবারের মতো ইমার্জিং এশিয়া কাপের শিরোপা ঘরে তুলবে টাইগাররা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় পাকিস্তানের দুই ওপেনার উমর ইউসুফ ও হায়দার আলির। পাকিস্তান শিবিরে শুরুতেই আঘাত হেনেছেন পেসার সুমন খান। তার দাপুটে বোলিংয়ে সাজ ঘরে ফিরেছেন পাকিস্তানের দুই ওপেনার উমায়র ইউসুফ (৪) ও হায়দার আলী (২৬)। দুই উইকেট হারিয়ে যখন চাপের পাকিস্তান তখন দলের হাল ধরেন অধিনায়ক রোহাইল নাজির ও ইমরান রফিক। এরপর বাংলাদেশী বোলাদের উপর তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি তুলে রোহাইল নাজির। তবে দলীয় ১৫৮ রানে সাজঘরে ফিরে যায় ইমরান রফিক। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ৮৮ বলে ৬২ রান। আর সেঞ্চুরিয়ান রোহাইল নাজির আউট হয় ১১১ বলে ১১৩ রান করে। শেষের দিকে সৌদ শাকিল ও খুশদিল শাহর ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ পায় বাংলাদেশ

পাকিস্তান: ৩০১/৬ (৫০ ওভার)
টার্গেট: ৩০২

বাংলাদেশ ইমার্জিং একাদশ : মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), আফিফ হোসেন, জাকির হাসান, ইয়াসির আলি, মাহিদুল ইসলাম অঙ্কন, হাসান মাহমুদ, মেহেদী হাসান, সুমন খান এবং তানভীর ইসলাম।

পাকিস্তান ইমার্জিং একাদশ : উমর ইউসুফ, হায়দার আলি, রোহাইল নাজির (অধিনায়ক), ইমরান রফিক, সৌদ শাকিল, খুশদিল শাহ, সাইফ বাদার, আমাদ বাট, উমর খান, মোহাম্মদ হাসনাইন এবং শামিন গুল।