প্রচ্ছদ আজকের সেরা সংবাদ চীনে বাড়ছে করোনা রোগী, আংশিক লকডাউন জিলিন শহর

চীনে বাড়ছে করোনা রোগী, আংশিক লকডাউন জিলিন শহর

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাসের বিস্তার রোধে চীনের উত্তরপূর্বাঞ্চলীয় জিলিন শহর আংশিক লকডাউন করা হয়েছে। এর ফলে স্কুল বন্ধ করে দেয়া হয়েছে এবং পরিবহন চলাচলে বিধিনিষেধ ও জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

ট্রেন এবং দূরপাল্লা বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার নতুন করে শহরটিতে ছয়জনের শরীরে করোনা ধরা পড়ার পর ঘরে এবং ঘরের বাইরে জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।এর ফলে সেখানে সব মিলিয়ে ২১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেলো।

এর মধ্যে দুজনের শরীরে কোনও লক্ষণ দেখা যায়নি। এক সপ্তাহ আগে শহরে নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়।জিলিনের ভাইস মেয়র গাই ডংপিং বুধবার এক অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, বর্তমান প্রাদুর্ভাব খুব গুরুতর এবং জটিল এবং আরও ছড়িয়ে যাওয়া বড় ধরনের ঝুঁকি রয়েছে।

তিনি বলেন, এই মহামারি প্রতিরোধ ও এর বিস্তার রোধে জিলিন এপিডেমিক প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল গ্রুপ শহরাঞ্চলে এই নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে।জিলিন শহরের কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ওই এলাকার সব গ্রাম ও সব আবাসিক ভবন বন্ধ থাকবে।

যারা শহর থেকে বের হতে চাইবে তাদের পরীক্ষা করতে হবে। পরীক্ষায় করোনাভাইরাস নেগেটিভি এলে, তবেই তারা শহর থেকে বের হতে পারবে।