প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ঈদে ইমাম মুয়াজ্জিনরাও পাবেন প্রধানমন্ত্রীর উপহার

ঈদে ইমাম মুয়াজ্জিনরাও পাবেন প্রধানমন্ত্রীর উপহার

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের সব মসজিদের ইমাম মুয়াজ্জিনকে ‘ঈদ উপহার’ হিসেবে আর্থিক সহায়তা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৪ মে) সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসাবে সরাসরি নগদ অর্থ প্রেরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই মহামারিতে ক্ষতিগ্রস্ত দেশের প্রতিটি পেশার প্রতিটি মানুষই যেন কোনো না কোনোভাবে সহায়তা পান  সেটি নিশ্চিত করা হবে।অনুষ্ঠানে কর্মহীন হয়ে পড়া দেশের নিম্ন আয়ের ৫০ লাখ পরিবারের জন্য নগদ অর্থ সহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এছাড়া স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকাও ডিজিটাল উপায়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।প্রধানমন্ত্রী বলেন এর আগে দেশের ৬ হাজার ৯৫৯টি কওমি মাদরাসাকে ৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় এখন দেশের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনের জন্যও সহায়তার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, এই মহামারির সময় মসজিদগুলো স্বাভাবিকভাবে চলছে না। এই রোজার মাসে আমাদের মসজিদগুলোতে অনেক মানুষ আসে। অনেক টাকা-পয়সা ওঠে। কিন্তু এবার তা হচ্ছে না। আমি খবর নিয়ে জানতে পেরেছি, মসজিদ কমিটি, বিত্তশালী যারা আছেনতারা সহায়তা করছেন। কিন্তু তারপরও আমি মনে করি আমার পক্ষ থেকে কিছু করা দরকার।

প্রধানমন্ত্রী বলেন,  রমজানে মসজিদ মাদরাসা বন্ধ থাকায় তারা অসুবিধায় রয়েছেন। ঈদের আগে তাদের আমরা সহায়তা দেয়ার চেষ্টা করব। ঈদকে সামনে রেখে আমরা এই সহায়তা পৌঁছে দেবো।