প্রচ্ছদ হেড লাইন চিকিৎসা সরঞ্জাম পাঠানোয় প্রধানমন্ত্রীকে মালদ্বীপের প্রেসিডেন্টের ধন্যবাদ

চিকিৎসা সরঞ্জাম পাঠানোয় প্রধানমন্ত্রীকে মালদ্বীপের প্রেসিডেন্টের ধন্যবাদ

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় মালদ্বীপে চিকিৎসা সরঞ্জাম ও ত্রাণ সামগ্রী প্রেরণ করায় শেখ হাসিনার প্রতি বুধবার কৃতজ্ঞতা জানিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ। মালদ্বীপের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ইউএনবিকে বলেন, প্রধানমন্ত্রীর সাথে বুধবার সকাল ১১টায় টেলিফোনে কথা বলেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ। তিনি বলেন, দুই নেতা বন্ধুত্বপূর্ণ উভয় দেশের জনগণের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

তারা আশা প্রকাশ করেন, দুই দেশের মধ্যে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে, জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

প্রতিবেশী দেশ মালদ্বীপের প্রতি বন্ধুত্বপূর্ণ সহযোগিতার অংশ হিসেবে, নৌবাহিনীর জাহাজে করে ১০০ মেট্রিক টনেরও বেশি খাদ্য, প্রয়োজনীয় জরুরি ওষুধ, চিকিৎসা সামগ্রী মালদ্বীপকে পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, কোভিড-১৯ মহামারি সংক্রমণ শনাক্ত হওয়ার পরে ভারত মহাসাগর বেষ্টিত দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে এ সহায়তা সামগ্রীগুলো পাঠানো ও সরবরাহ সহজতর করতে কাজ করেছে বাংলাদেশ হাইকমিশন ও পররাষ্ট্র মন্ত্রণালয়।

সংকটময় এ সময়ে খুব অল্প সময়ের মধ্যে মালদ্বীপে পাঠানো সহায়তার উপকরণ সংগ্রহে বাংলাদেশ নৌবাহিনী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক, সংশ্লিষ্ট জেলা প্রশাসন এবং সরকারের অন্যান্য কর্তৃপক্ষ এবং বাংলাদেশের কিছু ওষুধ কোম্পানি একসাথে কাজ করেছে।

করোনা সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশও কঠিন সময় পার করছে। সূত্র : ইউএনবি