প্রচ্ছদ হেড লাইন ছুটি বাড়লো ৫ই মে পর্যন্ত

ছুটি বাড়লো ৫ই মে পর্যন্ত

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চলমান সাধারণ ছুটি আরও ১০ দিন বাড়ানো হয়েছে। বিভিন্ন নির্দেশনা পালন সাপেক্ষে আগামী ২৬ এপ্রিল থেকে ছুটি বাড়িয়ে ৫ই মে পর্যন্ত করা হয়েছে। এ নিয়ে ছুটি ৩য় বারের মতো বাড়ানো হলো।

আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তবে এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজনে কিছু মন্ত্রণালয় খোলা থাকবে।  

তিনি বলেন, ‘ছুটির থাকবে ৫ মে পর্যন্ত। নির্দেশনাগুলো প্রস্তুত হচ্ছে, বেশ কিছু নির্দেশনা থাকছে। সন্ধ্যার মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে।’
করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে তিন দফায় বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়।
উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় ছুটি ঘোষণা করা হয়।

করোনা সংক্রমণ প্রতিরোধে পরে এই ছুটি বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হয়। এরপর ১৪ এপ্রিল এবং সর্বশেষ ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়।করোনাভাইরাসের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। এবার পরিস্থিতি বিবেচনায় নিয়ে পঞ্চম দফায় ছুটি বাড়ানো হল।