প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বঙ্গুবন্ধুর খুনি মোসলেউদ্দিনকে বাংলাদেশের কাছে হস্তান্তর: এনডিটিভি

বঙ্গুবন্ধুর খুনি মোসলেউদ্দিনকে বাংলাদেশের কাছে হস্তান্তর: এনডিটিভি

 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দণ্ডপ্রাপ্ত খুনি রিসালদার মোসলেউদ্দিনকে বাংলাদেশের হাতে তুলে দেয়া হয়েছে বলে ভারতীয়  কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত সোমবার সন্ধ্যায় কোনও একটি স্থলবন্দর দিয়ে মোসলেউদ্দিনকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়।প্রতিবেদনে বলা হয় পশ্চিমবঙ্গের বনগাঁওয়ে একটি হারবাল ওষুধের দোকান চালাতেন খুনি মোসলেহউদ্দিন। সেখানেই তিনি  একটি বিশেষ সংস্থার অভিযানে আটক হন।

মঙ্গলবার ভারতের ইংরেজি দৈনিক দ্য হিন্দুর খবরে বলা হয়, বঙ্গবন্ধুর খুনি মোসলেউদ্দিনকে সম্ভবত বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত সোমবার আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ভারতের গোয়েন্দাদের সহযোগিতায় মোসলেউদ্দিনকে উত্তর চব্বিশ পরগনায় একটি গ্রাম থেকে আটক করা হয়।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, গত ফেব্রুয়ারি মাসে ভারতে আটক হন বঙ্গবন্ধুর আরেক খুনি আব্দুল মাজেদ। তার কাছ থেকেই তথ্য পেয়ে মোসলেউদ্দিনকে আটক করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নেতৃত্বের সামনের সারিতে ছিলেন মোসলেউদ্দিন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এই হত্যা মামলার তদন্ত শুরু করলে মোসলেউদ্দিন দেশ থেকে পালিয়ে যান। তার পরিবারের সদস্যরাও বিভিন্ন স্থানে গা ঢাকা দেন। সরকার মোসলেউদ্দিনের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করে।