প্রচ্ছদ রাজনীতি কাদের কনফার্ম না, মির্জা ফখরুল কনফার্ম

কাদের কনফার্ম না, মির্জা ফখরুল কনফার্ম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুজনকেই আমন্ত্রণ জানানো হয়েছে নাগরিক ঐক্যের ইফতার মাহফিলে। রোববার রাজধানীর এশিয়ান হোটেলে এই ইফতার মাহফিল হবে।

দুই দলের ওই দুই নেতা ইফতার মাহফিলে আসবেন কি না জানতে চাইলে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, মির্জা ফখরুল সাহেব কনফার্ম করলেও ওবায়দুল কাদের সাহেব এখনো কনফার্ম করেননি।

তিনি আরও বলেন, আমি নিজে দুজনের সঙ্গে কথা বলেছিলাম। তাদের মধ্যে মির্জা ফখরুল সাহেব বলেছেন তিনি আসবেন। অপরদিকে ওবায়দুল কাদের সাহেব ২/১ দিন পরে জানাবেন বলেছিলেন। কিন্তু শনিবারও তিনি কিছু জানাননি। আমি তাকে মেসেজ দিয়েছিলাম, সেই মেসেজের জবাবও পাইনি।

রোববারের ওই ইফতার মাহফিলে অন্যদের মধ্যে কারা থাকবেন জানতে চাইলে মান্না বলেন, যুক্তফ্রন্টের নেতারা সবাই থাকবেন। আরও অনেকেই আসার কথা রয়েছে।

এর মধ্যে বিকল্প ধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, আসম আব্দুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকীর নাম উল্লেখ করেন তিনি।

গত বছরের ২০ নভেম্বর বিমানবন্দরে হঠাৎ দুই নেতার সাক্ষাৎ হয় । রংপুরে কর্মসূচি শেষে ঢাকায় ফিরছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে অপেক্ষা করছিলেন তিনি। ওই সময় অন্য এক ফ্লাইটে ঢাকা থেকে সৈয়দপুর আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুজনের সাক্ষাৎ হয় ওই বিমানবন্দরে। উভয়ে কুশল বিনিময় করেন।