প্রচ্ছদ জাতীয় এমপিও সুবিধা পেতে আরও সময় লাগবে: শিক্ষামন্ত্রী

এমপিও সুবিধা পেতে আরও সময় লাগবে: শিক্ষামন্ত্রী

এমপিও সুবিধা পেতে আরও সময় লাগবে: শিক্ষামন্ত্রী

নীতিমালা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানগুলোকে এমপিও দেয়া হবে। তবে এমপিও সুবিধা পেতে আরও কিছু সময় লাগবে। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।রোববার রাজধানীর মতিঝিলস্থ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) একাদশ শ্রেণির বই বাজারজাতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মাহাবুবুর রহমান, ঢাকা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, নীতিমালা অনুযায়ী যোগ্য নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চলতি মাস (জুলাই) থেকেই এমপিওভুক্ত করা হবে। সে লক্ষ্যে ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।তিনি আরও বলেন, আমরা এমপিও সংক্রান্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এককভাবে এ কাজ সম্পন্ন করা সম্ভব নয়। এর সঙ্গে ৫টি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা আছে। সবকিছু মিলিয়ে আমরা কাজ করে যাচ্ছি।প্রসঙ্গত, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে সপ্তম দিনের মতো আজ রোববারও প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আমরণ অনশন পালন করে আসছেন। গেল কয়েক দিনের অনশনে অসুস্থ হয়ে পড়েছেন বেশ কয়েকজন শিক্ষক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিদিন বিভিন্ন জেলা থেকে শিক্ষক-কর্মচারীরা ঢাকায় এসে এ আন্দোলনে যোগ দিচ্ছেন।