প্রচ্ছদ সারাদেশ খুলনা বিভাগ এইচএসসি ও আলিম পরিক্ষায় তিনটি কেন্দ্র সিসি ক্যামেরার আওতাধীন রাজগঞ্জে

এইচএসসি ও আলিম পরিক্ষায় তিনটি কেন্দ্র সিসি ক্যামেরার আওতাধীন রাজগঞ্জে

মো:মনোয়ার হোসেন যশোর জেলা প্রতিনিধি॥  যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে এইচএসসি ও আলিম পরিক্ষায়  ৩টি কেন্দ্র সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। এতে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা ও শিকরা অফিসে বসেই পরিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করতে পারছেন। গত শনিবার রাজগঞ্জ ডিগ্রি কলেজ কেন্দ্রে ইংরেজি প্রথম পত্রে ১৬টি কে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ কেন্দ্রে ৭টি কলেজের মোট ৮৬৩ জন ছাত্র/ছাত্রী পরিক্ষায়  দিচ্ছে।
কলেজগুলো হচ্ছে, রাজগঞ্জ ডিগ্রি কলেজ, মদনপুর ডিগ্রি কলেজ, পলাশী কলেজ, সবুজ পল্লী কলেজ, মাতৃভাষা কলেজ, নেংগুড়াহাট স্কুল অ্যান্ড কলেজ, মশ্মিমনগর স্কুল অ্যান্ড কলেজ। অপরদিকে রাজগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২টি রুমে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ কেন্দ্রে ৩টি আলিম মাদ্রাসার মোট ৬৩ জন ছাত্র/ছাত্রী পরিক্ষা দিচ্ছে। এ ছাড়া নেংগুড়াহাট ফাজিল মাদ্রাসা পরিক্ষা কেন্দ্রে ৩টি রুমে সিসি ক্যামেরার আওতায় ১০১ জন ছাত্র/ছাত্রী পরিক্ষায়  দিচ্ছে। এই প্রথমে যেসব কলেজের ছাত্র/ছাত্রী যে কেন্দ্রে পরিক্ষা দিচ্ছে ওইসব কলেজের শিকদের অন্য কেন্দ্রে ডিউটির জন্য পাঠানো হয়েছে। আর অন্য কেন্দ্র থেকে শিক এনে এসব কেন্দ্রে ডিউটি করানো হচ্ছে।
রাজগঞ্জ ডিগ্রী কলেজের অধ্য আব্দুল লতিফ জানান, সিসি ক্যামেরার আওতায় পরিক্ষা অনুষ্ঠিত হওয়ায় দায়িত্বে নিয়োজিত শিক কর্মচারীসহ পরিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে। যার কারণে নকলমুক্ত ও সুষ্ঠু সুন্দর পরিবেশে পরিক্ষা  অনুষ্ঠিত হচ্ছে।মো:মনোয়ার হোসেন বিডি রিপোর্ট ২৪ ডটকম এর  যশোর জেলা প্রতিনিধিকে জানান, রাজগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. জাহাঙ্গীর আলম ও নেংগুড়াহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. আব্দুল ওহাব বলেন, সিসি ক্যামেরায় পরিক্ষা গ্রহণ করা ও শিকদের ডিউটি কেন্দ্র পরিবর্তন করাই সম্পূর্ণ নকলমুক্ত ও সুন্দর পরিবেশে পরিক্ষা  চলছে।