SHARE

দলের সাফল্যের ধারায় না থাকায় লা লিগায় চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।  চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা।  এমনি প্রেক্ষিতে দলের সাফল্য ফিরিয়ে আনতে বর্তমান কোচের পরিবর্তন ঘটাতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। 

রিয়াল মাদ্রিদ তাদের বর্তমান কোচ জিনেদিন জিদানকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে।  বছরে এই মৌসুম খুব একটা ভালো যাচ্ছে না রিয়ালের।  বর্তমানে লা লিগায় চতুর্থ স্থানে রয়েছে জিদানের দল।   এ পরিপ্রেক্ষিতে মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জিদানকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। 

এদিকে তার স্থানে জোয়াকিম লো-কে অন্তর্ভুক্ত করার চিন্তা করছে ক্লাবটি।  এরই মধ্যে এ নিয়ে দেনদরবার শুরু করে দিয়েছেন লস ব্লাঙ্কোজরা। 

স্প্যানিশ দৈনিক স্পোর্ত জানিয়েছে, রিয়ালে জিদানের আর মেয়াদ কতদিন তা জানিয়ে দিয়েছেন পেরেজ।  এ মৌসুমই হচ্ছে তার শেষ।  ৪৫ বছর বয়সী কোচের বিকল্প খুঁজতে শুরু করেছে ক্লাবটি। 

দৈনিকটির দাবি, জোয়াকিম লো-কে কোচ করার চেষ্টা করছে রিয়াল।  এরই মধ্যে তাকে নাকি প্রস্তাবও দিয়ে ফেলেছে দলটি।  জার্মান অভিজ্ঞ কোচও নাকি তা গ্রহণে ইতিবাচক সাড়া দিয়েছেন। 

যদিও  জার্মান কোচ লো-কে পাওয়া খুব সহজ হবে না রিয়ালের।  ২০২০ সাল পর্যন্ত জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের(ডিএফবি) সঙ্গেচুক্তিবদ্ধ রয়েছেন তিনি।  ফলে  চুক্তির মেয়াদ শেষ হবে ২০২০ ইউরো কাপ শেষে। 

তবে রিয়ালও  পিছু হটছে না।  গ্রীষ্মে রাশিয়া বিশ্বকাপ শেষেই লো-কে পেয়ে যাবে তারা এমনটি ক্লাবটির আশা। 

 জোয়াকিম লোর অধীনেই ২০১৪ বিশ্বকাপ ঘরে তোলেন জার্মানরা। উল্লেখ্য ২০০৬ সালে জার্মানির দায়িত্ব নেন জোয়াকিম লো। 

25 Views