SHARE

মানিকগঞ্জ সংবাদদাতাঃ মানিকগঞ্জে আজ শুরু হলো তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা। বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংএর মাধ্যমে সারা দেশে একযোগে মেলার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে বেলা ১১ টায় মানিকগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী বিজয় মেলার মাঠ থেকে শুরু হয়ে শহরের শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,কর্মচারী,স্কুল, কলেজ, এনজিও এবং সরকারী সুবিধা প্রাপ্ত বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এরপর বিকেল ৩ টায় বিজয় মেলার মাঠের মঞ্চে তথ্য মন্ত্রণালয় কর্তৃক মাননীয় প্রধামন্ত্রীর একদিন শীর্ষক ভিডিও কনফারেন্স এবং বিভিন্ন সরকারী দপ্তর কর্তৃক উন্নয়নমূলক প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিকাল ৪ টায় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকে অর্জনের পথে বাংলাদেশ এই ২টি প্রবন্ধের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মিসেস নাছিমা বেগম, এনডিসি। এরপর সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
মেলায় সরকারের অর্জিত আন্তজার্তিক স্বীকৃতি, সাফল্য,পুরষ্কার সম্পর্কিত প্রচারণ, রুপকল্প ২০২১ ও ২০৪১ এ উন্নত বাংলাদেশের সম্ভাবনা সম্পর্কে উদ্বুদ্ধকরন এবং সরকারের অর্জন ও উন্নয়ন পরিকল্পার সাথে জনগণকে সম্পৃক্তকরণের লক্ষে সরকারের বিভিন্ন দপ্তরসহ বেসরকারী প্রতিষ্ঠানের প্রায় ১০০ টি স্টল এবারে মেলায় অংগ্রহণ করেছে ।

30 Views