SHARE

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এহসানুল মাহবুব জোবায়ের নামের এক সাংবাদিকের ওপর তানভীর চৌধুরী শাকিল নামের এক ছাত্রলীগকর্মী হামলা চালিয়েছে। গুরুতর আহত এহসানুল মাহবুব জোবায়ের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে টিএসসিতে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, গত বুধবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশ হয়। খবরে জানানো হয় যে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সমর্থক অয়নের মাথা হাতুড়ি দিয়ে থেঁতলে দেয় সভাপতি তরিকুল ইসলামের সমর্থক তানভীর চৌধুরী শাকিল। সংবাদ প্রকাশের জেরে বৃহস্পতিবার দুপুরে টিএসসিতে চা খাওয়ার সময় একটি দৈনিক পত্রিকার জবি প্রতিনিধি এহসানুল মাহবুব জোবায়েরের মাথায় কাচের গ্লাস দিয়ে আঘাত করেন তানভীর চৌধুরী শাকিল। গুরুতর আহত অবস্থায় জোবায়েরকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত অন্য সাংবাদিকরা। সেখানকার চিকিৎসকরা জোবায়েরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

এর আগে তানভীর চৌধুরী শাকিলের বিরুদ্ধে ভর্তি পরীক্ষার্থীদের কাছে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগসহ সাংবাদিকদের হুমকি দেওয়া এবং মোবাইল কেড়ে নেওয়ার অভিযোগ আছে।

এদিকে তানভীর চৌধুরী শাকিল প্রক্টর অফিসে উল্টো অভিযোগ করেছেন যে, তার ওপর হামলা করেছেন সাংবাদিক জোবায়ের। এ সময় প্রক্টর অফিসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও সমকালের জবি প্রতিবেদক লতিফুল ইসলাম ও দৈনিক ইনকিলাবের জবি সংবাদদাতা নাইমুর রহমান নাবিল শাকিলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে গেলে শাকিল মুঠোফোনে তাদের ছবি তুলে পরোক্ষ হুমকি দেয়।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ঘটনা তদন্ত করে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

29 Views