প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ হরিরামপুরে সরকারি রাস্তা দখল করে বাড়ী নির্মানের অভিযোগ

হরিরামপুরে সরকারি রাস্তা দখল করে বাড়ী নির্মানের অভিযোগ

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইচড়া গ্রামে সরকারী রাস্তা দখল করে বাড়ী নির্মানের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইচড়া গ্রামের নিমাই সরকারের স্ত্রী কাঞ্চনী বৈরাগী জোড়পূর্বক স্থানীয়দের চলাচলের সরকারি রাস্তা দখল করে ঘড় নির্মাণ কাজ শুরু করলে প্রতিবেশী নারায়ন সরকার (গ্রাম পুুলিশ) ও গ্রামবাসী বাধা প্রদান করলে কাঞ্চনী বৈরাগী অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং মারার হুমকি প্রদান করেন।

এ প্রেক্ষিতে নারায়ন সরকার হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর গত ২০ এপ্রিল ২০২১ লিখিত অভিযোগ দায়ের করেন।

নারায়ণ সরকারের সাথে কথা বলে জানা যায়, স্থানীয়দের সাথে নিয়ে সরকারি সম্পত্তিতে বাড়ী তৈরি করায় বাধা প্রদান করলে কাঞ্চনী বৈরাগী ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে মারতে আসে এবং বিভিন্ন হুমকি প্রদান করেন বিষয়টি বলড়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ আলীকে অবহিত করলে তিনি সরজমিনে এসে নির্মানাধীন বাড়ী তৈরিতে বাধা প্রদান করলেও বাড়ী নির্মানকাজ বন্ধ রাখেনি। পরবর্তীতে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ করা হলেও অদ্যবধি নির্মান কাজ বন্ধ রাখেনি। যার দরুন এলাকাবাসীর মাঝে বিরুপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, প্রবাসী নিমাই সরকারের স্ত্রী কাঞ্চনী বৈরাগী বলড়া ইউনিয়নের বড়ইচড়া পাকা রাস্তা সংলগ্ন আলিম কাজীর বাড়ী হইতে বড়ইচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সরকারী হালটের শুরুতে ৪০ ফুট হালটের কিছু অংশ দখল করে পূর্বে একখানা চারচালা ঘর নির্মান করে। পূনরায় হালটের কিছু অংশ দখল করে বাড়ী নির্মান কাজ চালিয়ে যাওয়ায় একদিকে যেমন আইনের প্রতি বৃদ্ধাঙ্গুল প্রদর্শন করেছেন অন্যদিকে এলাকাবাসীর চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।

তারা আরো জানান, সরকারি সম্পত্তি দখল করে বাড়ী নির্মানের সময় বাধা প্রদান করলে কাঞ্চনী বৈরাগী যে অশ্লীল ভাষা ও বল প্রয়োগ করেছেন তার সুষ্ঠ বিচার করে দৃষ্টান্ত স্থাপন না করলে অনেকেই এমন অবৈধ কাজের উৎসাহ পাবে।

এ বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, এ বিষয়ে একটা অভিযোগ পেয়েছি, আজ সার্ভেয়ারকে পাঠিয়েছি তার তদন্ত অনুযায়ী রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।