প্রচ্ছদ সারাদেশ ৯ আগষ্ট মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা : জেলা প্রশাসক

৯ আগষ্ট মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২২৭ টি ঘর উদ্বোধনের মধ্য দিয়ে মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক রেহেনা আকতার।

মঙ্গলবার (৮ আগষ্ট) বেলা সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসক জানান, মানিকগঞ্জে ভূমিহীন-গৃহহীন ( ক তালিকা) পরিবারের সংখ্যা ছিলো ১ হাজার চারশো ৩৩ টি। পরে যাচাই বাছাইয়ের মাধ্যমে হালনাগাদ ভূমিহীন-গৃহহীনের সংখ্যা হয় ১ হাজার চারশো ৪৫ টি। হালনাগাদ ক তালিকা অনুযায়ী সদর উপজেলায় ২৬৫ টি, সিংগাইর উপজেলায় ৪০১ টি, সাটুরিয়া উপজেলায় ৫৯ টি, শিবালয় উপজেলায় ১৭৯ টি, ঘিওর উপজেলায় ১০৫ টি, হরিরামপুর উপজেলায় ২১৩ টি ও দৌলতপুর উপজেলায় ২২৩ টি ভূমিহীন-গৃহহীন পরিবার পাওয়া যায়। প্রথম পর্যায়ে সমগ্র জেলায় নির্মান করায় হয়েছে ১৩৫ টি ঘর, দ্বিতীয় পর্যায়ে ২৫৫ টি ঘর,৩য় পর্যায়ে ১ম ধাপে ৮৮ টি ঘর, ২য় ধাপে ৩৭৩ টি ঘর, ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের আংশিক মিলিয়ে ৩৬৭ টি ঘর নির্মান করা হয়েছে। মানিকগঞ্জ সদর উপজেলার ১১৯ টি, শিবালয় উপজেলার ১৯ টি ও হরিরামপুর উপজেলার ৮৯ টি ঘর নির্মান করা হয়েছে যা আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। আগামীকাল ২২৭ টি ঘর উদ্বোধনের মধ্য দিয়ে মানিকগঞ্জ জেলা ভূমিহীন-গৃহহীন ঘোষনা করা হবে।

এ সময় জেলা প্রশাসক রেহানা আকতার বলেন, সকলের সহযোগিতায় মানিকগঞ্জ জেলাকে ভূমিহীন-গৃহহীন ঘোষনা করা সম্ভব হচ্ছে। এ সকল পরিবারকে বিভিন্ন প্রশিক্ষন প্রদানসহ ঘরগুলো রক্ষণাবেক্ষণে প্রশাসন কাজ করবে।