প্রচ্ছদ সারাদেশ ১১ ঘন্টা বন্ধ থাকার পর পাটুরিয়া–দৌলতদিয়া নৌপথে ফেরী চলাচল শুরু

১১ ঘন্টা বন্ধ থাকার পর পাটুরিয়া–দৌলতদিয়া নৌপথে ফেরী চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

পদ্মা নদীতে অব্যাহত ঘনকুয়াশার কারণে, ১১ ঘন্টা বন্ধ থাকার পর সকাল দশটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথে ফেরিসহ সকল প্রকার নৌ-যান চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের সহকারী মহাব্যবস্থাপক (বাণিজ্য)খন্দকার তানভীর হোসেন বলেন, কুয়াশার তীব্রতা বেড়ে গেলে, দুর্ঘটনা এড়াতে রাত ১১টায় ফেরি’সহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘসময় ফেরি চলাচল বন্ধ থাকায় নদীর দুই পাড়ে আটকা পড়ে কয়েক শতাধিক যানবাহন। ভোগান্তিতে পড়ে গাড়ীর চালক, সহযোগি ও যাত্রীরা।

এ সময় তিনি বলেন, সোমবার সন্ধ্যার পর থেকে নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। পরে রাত ১১ টার দিকে ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। এজন্য নৌরুটে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়।

পরে সকাল ১০ টার দিকে কুয়াশা কমে গেলে ফেরি চলাচল শুরু করা হয়। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সাত শতাধিক যানবাহন নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে। সিরিয়াল অনুযায়ী অপেক্ষামাণ যানবাহনগুলোকে নৌরুট পারাপার শুরু করা হয় বলে জানান তিনি।

কুয়াশার তীব্রতা কেটে গেলে আজ (মঙ্গলবার)সকাল দশ’টার দিকে ফেরী চলাচল শুরু হয় ।