প্রচ্ছদ খেলাধুলা হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জিতলো রিয়াল মাদ্রিদ

হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জিতলো রিয়াল মাদ্রিদ

বেলের নৈপুন্যে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। ১৩তম শিরোপা জয়ের মিশনে লিভারপুলকে এক চুলও ছাড় দেয়নি জিদান শিষ্যরা।

খেলা শুরু ২৭ মিনিটেই লিভারপুলের মনোবল ভেঙ্গে যায় সালহার ইঞ্জুরি আক্রান্ত হয়ে বিদায়ের কারণে। ২৭ মিনিটে রামোসের সঙ্গে হাত জড়িয়ে কাঁধে প্রচণ্ড ব্যাথায় মাঠে শুয়ে পড়েন সালহা। ফিজিও চিকিৎসায় কিছুটা সুস্থ হয়ে উঠলেও পরে ব্যাথা সহ্য করতে না পেরে ২৯ মিনিটে কান্না ভেজা কণ্ঠে মাঠ ছাড়েন সালহা। এদিকে ৪৭ মিনিটে ইসকর একটি শর্ট লিভারপুলের বারে আঘাত হানে। ৪৮ মিনিটে ক্রুসের দেয়া ক্রস ধরতে পারেননি বেনজেমা। সেই বল ধরে ডিফেন্ডারকে অলস ভঙ্গীতে বল দিতে যেয়ে ভুলটা করেন ক্যারিয়াস। সুযোগটা হাত ছাড়া না করে জালে বল জড়ান বেনজেমা।

এদিকে ৫৩ মিনিটে সাদিও মানির গোলে সমতা ফেরায় লিভারপুল। তবে ৬২ মিনিটে গারেথ বেলে দৃষ্টিনন্দন এক্রোবেটিক গোল করে আবারও রিয়েলকে এগিয়ে নিয়ে যান ম্যাচে। ৮৩ মিনিটে লম্বা শর্টে কারিয়াসকে বোকা বানিয়ে আবারো গোল করেন বেলে। সেই সঙ্গে নিশ্চিত করেন রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন লীগ শিরোপা। এদিকে ফাইনালে কোন গোল না পেয়ে চার আসরের ফাইনালে গোল করার রেকর্ড গড়া হলো না সি আর সেভেনের। তবে পর পর তিন বার চ্যাম্পিয়নস লিগের শিরোপা এখন শুধুই রিয়ালের।