প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ হরিরামপুরের মাচাইন বাজারে ভয়াবহ আগ্নিকান্ড ২টি দোকান ভস্মীভূত

হরিরামপুরের মাচাইন বাজারে ভয়াবহ আগ্নিকান্ড ২টি দোকান ভস্মীভূত

জ. ই. আকাশ (বিডিরিপোর্ট২৪.কম): হরিরামপুরের বাল্লা ইউনিয়নের মাচাইন বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে বলে জানা যায়। আগুনে বাজারের ২টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। দোকান দুটির একটি অখিল কর্মকারের জুয়েলার্সের দোকান অপরটি পাশের শামসুল ইসলামের হার্ডওয়্যারের দোকান।
জানা যায় সকাল প্রায় আনুমানিক এগোরটা। তখন মাচাইন বাজার ক্রেতা বিক্রোতারা কেনা বেচায় ব্যস্ত। হঠাৎ করেই বাজারের মাঝামাঝিতে পুরোদমে ধোয়া বের হতে থাকে। সাথে সাথেই বাজার করতে আসা মানুষজন ছুটে যায়। সবাই একত্রিত হয়ে আগুন নেভানোর জন্য ঝাঁপিয়ে পড়ে। বাজারের পাশে বয়ে চলা ইছামতি নদী এবং খাল থেকে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায় স্থানীয় জনগণ ও বাজারের ব্যবসায়ীরা। আগুন লাগার খবর পেয়ে আশেপাশের গ্রামের মানুষ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরাও ছুটে আসে এবং আগুন নেভানোর কাজে সহায়তা করে।
এ সম্পর্কে বাল্লা ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মোখলেছুর রহমান রাজু জানান, অখিল কর্মকারের জুয়েলারী দোকানের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের আগুনের সূত্রপাত হয়। ওই সময় জুয়েলার্সের কর্মচারী গ্যাস সিলিন্ডার থেকে ছোট বোতলে গ্যাস ঢালার সময়ই অগ্নিকান্ডের সূচনা হয়। এতে পাশেই হার্ডওয়্যারের দোকানেও আগুন ছড়িয়ে পড়ে। দুটি দোকান মিলে প্রায় ২০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়ে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
এলাকাবাসী ও বাজার ব্যবসায়ীরা মিলে প্রায় ৯০ভাগ আগুন নিয়ন্ত্রণে আনার পর মুহূর্তেই খবর পেয়ে ঘিওর ও মানিকগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে এবং বাকি আগুন নেভাতে তারা সহায়তা করে।