প্রচ্ছদ জাতীয় স্বাস্থ্য বিভাগে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ প্রথা বাতিলের দাবি

স্বাস্থ্য বিভাগে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ প্রথা বাতিলের দাবি

স্বাস্থ্য বিভাগীয় নন মেডিকেল কর্মচারী নিয়োগ বিধি-২০১৮ চুড়ান্ত করণ ও ১৭-২০তম গ্রেডে (চতুর্থ শ্রেণী) আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ প্রথা বাতিলের দাবি করেছেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদ। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধনে এ দাবি করা হয়েছে।

মানবন্ধনে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি আবু সাঈদ বলেন, পূর্বের ন্যায় স্বাস্থ্য সেবা বিভাগীয় রাজস্ব শুন্য পদে সরকারি ভাবে সরাসরি জনবল নিয়োগের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তারা আরো বলেন, আমাদের এই দাবি বাস্তবায়নের লক্ষে গত ৮ মে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করা হয়েছিল। সংবাদ সম্মেলনে সরকারকে ১৫ দিন সময় নির্ধারণ করে দেওয়া হয়েছিল।

কিন্তু সরকার আমাদের দাবি বাস্তবায়নে কোন উদ্দ্যেগ গ্রহণ করেনি বা সারা দেয়নি। এজন্য ঈদুল ফেতরের পর ২০জুনের মধ্যে আমাদের দাবি সরকার না মানলে ২৪ জুন ঢাকা মহানগরসহ বাংলাদেশের সকল স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণী কর্মচারীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত এবং বিক্ষোভ মিছিলসহ প্রধানমন্ত্রী কার্যালয়ে স্বারকলিপি পেশ করার হবে।

স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতা মো. মোজাফর হোসেন বাবুল, কার্যকরী সভাপতি নাসির উদ্দিন, সহ-সভাপতি মো. আব্দুল খালেক, সহ-সভাপতি মো. রমিজ মিয়া, সহ-সভাপতি মো. শিপন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মো. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, শেখ আ. ছালাম, মো. জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মাহবুব আলম  মো. কামাল মল্লিক, মো. আব্দুল লতিফ গাজী, আর.কে চৌধুরী রিজনসহ প্রমুখ বক্তব্য রাখেন।