প্রচ্ছদ আজকের সেরা সংবাদ সুবর্ণচরের সেই ধর্ষিতাকে দেখতে গেলেন হিরো আলম

সুবর্ণচরের সেই ধর্ষিতাকে দেখতে গেলেন হিরো আলম

ধানের শীষ প্রতীকে ভোট দেয়ায় নোয়াখালীর সুবর্ণচর গণধর্ষণের শিকার সেই গৃহবধূর সঙ্গে নোয়াখালী জেনারেল হাসপাতালে দেখা করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম।

এসময় হিরো আলম বলেন, গরীব গরীবের দুঃখ বোঝে, তাই আমি এতোদূর থেকে ছুটে আসছি। আমি নির্যাতনকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। চাই তাদের ফাঁসি হোক, এমন ঘটনা যেন আর বাংলার ঘরে না ঘটে।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন আমাকেও মারধর করা হয়েছে। আমার বিচার পরে, আগে আমার এই বোনের অপরাধীদের বিচার করেন।

আজ শনিবার (৫ জানুয়ারি) দুপুর ১টার দিকে গণধর্ষণের শিকার সেই গৃহবধূর সঙ্গে নোয়াখালী জেনারেল হাসপাতালে দেখা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের নেতারা।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের দিন রাতে ওই নারীর স্বামী-সন্তানকে বেঁধে তাকে পিটিয়ে আহত করা হয় এবং ধর্ষণ করা হয়। নির্যাতনের শিকার নারীর পরিবার জানায়, ভোটকেন্দ্রে কথাকাটাকাটির জেরে এই ঘটনা ঘটানো হয়। ডাক্তারি পরীক্ষায় ওই নারীকে ধর্ষণের প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতারও করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সিরাজ উদ্দিনের স্ত্রী গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে নোয়াখালী-৪ আসনের বিএনপির প্রার্থী মো: শাহাজাহানকে ধানের শীষে ভোট দিতে কেন্দ্রে যান। এ সময় স্থানীয় আওয়ামী লীগের ১৫-১৬ জন তাকে ঘিরে ধরে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য চাপ দেন। কিন্তু তিনি ধানের শীষ ভোট দেন। এ নিয়ে তাদের সাথে ওই গৃহবধূর কথা কাটাকাটি হয়।

সেদিন রাত ১২টায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের নেতা রুহুল আমিনের নির্দেশে ১০-১৫ জন সিরাজের বাড়িতে গিয়ে পুলিশ পরিচয় দিয়ে দরজা খুলতে বলেন। সিরাজ দরজা খুলে দিলে মোশারেফ, সালাউদ্দিন, সোহেল, নেঞ্জু, বেচু, জসিম, সোয়েল, কালাম, আবু, স্বপন, আনোয়ার, বাদশা আলম, হানিফ, আমির হোসেনসহ ১৫-১৬ জন ঘরে প্রবেশ করে সিরাজ ও তার ছেলেমেয়েদের হাত-পা বেঁধে ঘরে রেখে তার স্ত্রীকে টেনে-হিঁচড়ে ঘরের বাইরে নিয়ে মারধর ও গণধর্ষণ করে ভোরে চলে যায়। পরে স্থানীয় লোকজন নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ন্যক্কারজনক এ ঘটনার পর গত বুধবার দুপুরে জাতীয় মানবাধিকার কমিশনের ৩ সদস্যের একটি টিম ও বিকেলে পুলিশের চট্টগ্রাম বিভাগের ডিআইজি ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেন।

এ দিকে এ ঘটনার বিচারের দাবিতে নোয়াখালী সচেতন ছাত্রসমাজের ব্যানারে বৃহস্পতিবার দুপুরে জেলা শহর মাইজদী টাউনহল মোড়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতশত শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।