প্রচ্ছদ হেড লাইন সাংবাদিক নাদিম হত্যার মূল অভিযুক্ত আসামী গ্রেপ্তার : ঢাকায় আনা হচ্ছে

সাংবাদিক নাদিম হত্যার মূল অভিযুক্ত আসামী গ্রেপ্তার : ঢাকায় আনা হচ্ছে

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার মূল অভিযুক্ত গ্রেপ্তার ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ঢাকায় আনা হচ্ছে।

শনিবার (১৭ জুন) দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাবুকে নিয়ে র‌্যাবের আভিযানিক দল ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের বিষয়ে শনিবার সন্ধ্যায় কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ এলাকা থেকে বাবুকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযুক্ত বাবু বকশীগঞ্জ সদর উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

এদিকে, নাদিমের স্ত্রী মনিরা বেগম মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। বাবুকে ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় নাদিমের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার তার মৃত্যু হয়।

নিহত সাংবাদিক বাংলানিউজ টোয়েন্টিফোরের জামালপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

নাদিমের স্ত্রী মনিরা বেগমের অভিযোগ, ‌সংবাদ প্রকাশের জেরে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর লোকজন নাদিমের ওপর হামলা চালান।