প্রচ্ছদ সারাদেশ রংপুর বিভাগ রাজারহাটে উৎসব মুখর পরিবেশে বই বিতরণী উৎসব

রাজারহাটে উৎসব মুখর পরিবেশে বই বিতরণী উৎসব

এ.এস.লিমন রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ- কুড়িগ্রামের রাজারহাটে উৎসব মুখর পরিবেশে হয়েছে বই বিতরণী উৎসব। রঙ-বেরঙের সাজে সেজেছে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ। কচি-কাঁচাদের হাতে হাতে নানান রঙের সাজ, আকাশে রঙিন বেলুন, মাঠজুড়ে কোলাহল, ব্যান্ডের তাল- সব মিলে বর্ণিল আয়োজন।কিছুক্ষণ পরেই নতুন বই হাতে পান শিক্ষার্থীরা। আর সেই আনন্দে উদ্বেল শিশুরা। এসেছেন অভিভাবকেরা।
আজ মঙ্গলবার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েরে মাঠে সকাল ১০টায় প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণী কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন-উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জান ও সভাপত্বিত করেন উপজেলা নিবার্হী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান।
বই বিতরণী অনুষ্ঠানে উপস্হিত ছিলেন- সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃহাফেজুর রহমান,মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েরর প্রধান শিক্ষক নুর ইসলাম, সরকারি মীর ইসমাইল কলেজের সহকারি অধ্যাপক সাজেদুল ইসলাম চাঁদ, প্রভাষক হবিবর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার আতিকুর রহমান,জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম,মৎস্য জীবি লীগের সভাপতি সোহেল পারভেস প্রমুখ।
২০১৮ সালের পাঠ্যক্রমে উপজেলায় ১২৩টি প্রাথমিক ও কেজি স্কুলের প্রায় ২২ হাজার ছাত্র-ছাত্রীর মাঝে ১লাখ ১০ হাজার ১৯০টি বই বিতরণ করা হয় এবং মাধ্যমিক ও এবতেদায়ী ও কারিগরী ৬২ টি বিদ্যালয়ে ১৫ হাজার ৭শত ছাত্র-ছাত্রীর মাঝে ৪ লক্ষ ৫০ হাজার ৭শত ২০ টি বই বিতরণ করা হয়।