প্রচ্ছদ আজকের সেরা সংবাদ মিঠুর দৃষ্টিশক্তি ফেরাতে এমপি দুর্জয়ের আর্থিক সহায়তা প্রদান

মিঠুর দৃষ্টিশক্তি ফেরাতে এমপি দুর্জয়ের আর্থিক সহায়তা প্রদান

কামরুল হাসান খান: মানিকগঞ্জ শিবালয় উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার সম্পাদক মিঠু সূত্রধর (৩৮)এর দৃষ্টশক্তি ফেরাতে ১লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।
শনিবার দুপুরে মানিকগঞ্জ শহরস্থ নিজ বাসভবনে তিনি  তার ব্যক্তিগত তহবিল থেকে এ অনুদান প্রদান করেন।
উল্লেখ্য, ২০০৩ সালে ব্রেইন টিউমারে আক্রান্ত হলে  ভারতের চেন্নাই হাসপাতালের স্মরনাপন্ন হন মিঠুর পরিবার। অপারেশনের খরচ জোগাতে একমাত্র বসতভিটাটুকুও বিক্রি করতে হয় তাকে। চিকিৎসা শেষে দেশে ফিরে পেইন্টারের কাজ করতেন মিঠু সূত্রধর। ব্রেইন টিউমার অপারেশনের পর সে কিছুটা শারীরিক ও মানসিক বিপন্নতার মাঝে সময় অতিবাহিত করছিল। একারনেই মিঠু ২০১৩ সালে তার দৃষ্টশক্তি হারায়। চোখের আলো হারিয়ে মিঠু হতাশার মাঝে  স্ত্রীর টিউশনির টাকা দিয়েই কোনমত চলছিল ১ সন্তানকে নিয়ে ৩ জনের পরিবার। এরই মাঝে কোন উপায়ান্তর না পেয়ে সরনাপন্ন হন জননেত্রী শেখ হাসিনার অন্যতম আবিষ্কার বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম টেস্ট অধিনায়ক, সাধারনন মানুষের দু:খ-দুর্দশার সাথী এএম নাঈমুর রহমান দুর্জয় এমপি’র। এমন অবস্থার কথা শুনে এমপি দুর্জয় জরুরীভাবে মিঠুর চোখের   চিকিৎসার জন্য তার পরিবারের হাতে তুলে দেন নগদ ১লক্ষ টাকা। চিকিৎসার টাকা হাতে পেয়ে মিঠু ও তার পরিবার উৎফল্য হয়ে ওঠে। এ যেন অন্ধকারের মাঝে আলোর ঝলকানি।
এমপি দুর্জয়ের এমন মহানুভবতা সম্পর্কে শিবালয় উপজেলা আ’লীগের সহ-সভাপতি বিকাশ সাহা বলেন, এমপি দুর্জয় অত্যন্ত সহনীয় ও কোমল মনের অধিকারী সম্পন্ন একজন সরল প্রকৃতির জননেতা। অসহায় ও বিপদগ্রস্থ হয়ে তার দাড়স্থ হলে তিনি কাউকে অবজ্ঞা-অবহেলা করেননি। ৯ম শ্রেনী পড়ুয়া সন্তান নিলয়(১৪)কে নিয়ে মিঠুর পরিবার পড়েছিল মারাত্মক বিপাকে! দু:খী মানুষের একমাত্র আশ্রয়স্থল এএম নাঈমুর রহমানের সহায়তায় মিঠু তার দৃষ্টিশক্তি ফিরে পাবে। এটা আমাদের কাছে অনেক বড় পাওয়া।
তিনি এলাকার মানুষের সুখ-দু:খের সাথী চরবান্ধব জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন এই নেতার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন। তিনি আরও বলেন, এলাকার উন্নয়নেও এমপি দুর্জয়ের ব্যাপক ভূমিকা রয়েছে । আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।
আর্থিক সহায়তা পেয়ে মিঠু সূত্রধর বলেন, এমপি দুর্জয়ের সহায়তায় আমি আবার চোখের আলো ফিরে পাবো এর চাইতে বড় পাওয়া আমার জীবনে আর কি হতে পারে। আমি সুস্থ্য হয়ে তাকে যেন আবার এই এলাকার এমপি হিসেবে দেখতে পাই সেজন্য জননেত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানাই।
বোয়ালী গ্রামের কৃষক অাব্দুল আজিজ বলেন, আমাগো হাসিনা মা এমন একজন লোকরে এমপি বানাইছে, সে আমাগো যা দিছে তা আগে পাইনাই। পরিমলের পোলার চোখের লাইগা নগদ ১লাখ ট্যাকাও দিলো আবার বেশী লাগলেও দিবো কইছে। এমন এমপি পাওয়া আমাগো কপালের ব্যাপার। আল্লাহ তার শরিল ভাল রাখুক। মা হাসিনার  হাতে গড়া দুর্জয়তো তার মতই ওইবো। আমি আল্লাহর কাছে দোয়া করি হাসিনা মা যেন আবার আমাগো দেশের প্রধানমন্ত্রী অয়।
এ ব্যাপারে এএম নাঈমুর রহমান দুর্জয় এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে এলাকার জনপ্রতিনিধি হিসেবে নিযুক্ত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এলাকার জনগনের সার্বিক উন্নয়ন,দারিদ্রবিমোচন, শান্তি ও নিরাপত্তা বিধানে নিজেকে নিয়োজিত রাখা এটা  আমার নৈতিক দায়িত্ব এবং কর্তব্য।
অপরদিকে,মিঠু জাতির জনকের আদর্শে গড়া সাবেক ইউনিয়ন যুবলীগ নেতা। জাতির জনকের আদর্শের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবং জননেত্রী শেখ হাসিনার অনুপ্রেরনার অংশ হিসেবেই আমি  আমার ব্যক্তিগত তহবিল থেকে মিঠুর চিকিৎসার দায়িত্ব নিয়েছি। মিঠু পৃথিবীর আলো দেখুক এটাই আমার কামনা।
তিনি আজীবন  সাধারন মানুষের কল্যানে  নিজেকে নিয়োজিত রাখার আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের দোয়া কামনা করেন।